ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

বিএনপি-জামায়াতের মদদেই ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ২১ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:২২, ২১ আগস্ট ২০১৯

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একুশে আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা ঘটেছিল তৎকালীন বিএনপি-জামাত শাসকগোষ্ঠী ও রাষ্ট্রযন্ত্রের মদদে।

আজ বুধবার বিকেল ৪ টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় তিনি বলেন, মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী রাজনৈতিক দলটিকে নেতৃত্বশূন্য করতেই এই হামলা করা হয়।

তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করতে গিয়ে বারবার মৃত্যুর সম্মুখীন হয়েছি। যতদিন বেঁচে থাকবো ততদিন মানুষের কল্যাণে কাজ করে যাবো এটা আমার প্রতিজ্ঞা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০০৪ সালের এই দিনে আমাকে প্রধান টার্গেট করে সন্ত্রাসবিরোধী সমাবেশে সন্ত্রাসীদের দিয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রক্তস্রোত বইয়ে দিয়েছিল বিএনপি-জামাত সরকার। গণতান্ত্রিক রাজনীতিতে সরকারি দল এবং বিরোধী দলের মধ্যে যে কর্ম সম্পর্ক থাকা দরকার ২১ আগস্ট গ্রেনেড হামলা করে সেটা চিরদিনের জন্য শেষ করে দিয়েছে বিএনপি।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ আগস্ট রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী শান্তি সমাবেশে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তৃতার শেষ পর্যায়ে তাকে হত্যার উদ্দেশে ওই সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়।

ও হামলায় শেখ হাসিনাসহ আওয়ামী লীগের শীর্ষস্থানীয় কয়েকজন নেতা সেদিন অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। এছাড়াও আহত হন আরো ৪০০ দলীয় নেতা-কর্মী। আহতদের অনেকেই চিরতরে পঙ্গু হয়ে গেছেন। তাদের কেউ-কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

 

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি