ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

যে ৬ কারণে বিয়ে করবেন বয়স ৩০ পেরোনোর আগে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ৩০ এপ্রিল ২০১৮ | আপডেট: ১৮:৪৪, ৩০ এপ্রিল ২০১৮

দ্রুত বিয়ে করে ফেলার সিদ্ধান্ত বেশ ভালো বুদ্ধিমানের মতো কাজ। তাই বয়স একটু কম থাকলেই বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলা উচিত। এতে জীবনটা অনেক বেশিই সহজ মনে হবে আপনার কাছে। অনেক ধরণের সমস্যা থেকে অনায়াসেই মুক্ত থাকতে পারবেন। কীভাবে জানতে চান? চলুন জেনে নেওয়া যাক-

সম্পর্ক মধুর ও ঘনিষ্ঠ হবে

আপনি যদি বয়স ৩০ পার করে বিয়ে করতে চান তাহলে স্বাভাবিকভাবেই আপনার বয়সের কারণে আপনার মধ্যে যে গাম্ভীর্য চলে আসবে। আর এর ফলে সম্পর্ক খুব বেশি মধুর ও ঘনিষ্ঠ হবে না। ব্যাপারটি বরং এমন হবে বিয়ে করার কথা তাই বিয়ে করেছি।

সঙ্গীর সঙ্গে অনেকটা সময় পাওয়া যায়

বেশি বয়সে বিয়ে করলে স্বামী-স্ত্রী নিজেদের জন্য খুব কমই সময় পান। কারণ বছর ঘুরতে না ঘুরতেই সন্তানের দায়িত্ব ঘাড়ের উপর এসে পড়ে। আর একবার সন্তান হয়ে গেলে দুজনের একান্ত সময় কাটানো আর হয়ে উঠে না। কিন্তু অল্প বয়সেই বিয়ে করে ফেললে সঙ্গীর সঙ্গে অনেকটা সময় পাওয়া যায়। এতে সম্পর্ক অনেক মধুর থাকে।

মানসিক চাপ কমে

সুখ দুঃখ দুজনে ভাগাভাগি করে নিলে অনেক সমস্যার সমাধান হয়ে যায়। অল্প বয়সেই বিয়ে করলে দুজনের জীবনের সবকিছুই ভাগ করে নেওয়া যায়। এর ফলে মানসিক চাপটাও কম পড়ে।

সন্তান মানুষ করার বিষয়ে

বিষয়টি কেউ মানুন আর নাই মানুন না কেন মানুষের গড় আয়ু কিন্তু কমে এসেছে। আপনি যদি দেরিতে বিয়ে করেন, তাহলে সন্তান মানুষ করার বিষয়টিও পিছিয়ে যাবে। এর ফলে আপনার মানিসকতাও কিন্তু দিনকে দিন নষ্ট হতে থাকবে।

অল্পেতেই ভেঙে গেলে জীবনটাকে নতুন করে গুছিয়ে নেওয়ার সুযোগ

বিভিন্ন কারণে অনেকেই বিয়ের সিদ্ধান্ত ঠিক নিতে পারেন না। তাই এখন ডিভোর্সের সংখ্যাও বাড়ছে। এক্ষেত্রে যদি অল্প বয়সে বিয়ে হয়ে অল্পেতেই ভেঙে যায় তাহলে জীবনটাকে নতুন করে গুছিয়ে নেওয়ার দ্বিতীয় সুযোগ পাওয়া যায়।

বিরক্তিকর কথা শোনার হাত থেকে মুক্তি

আগে বিয়ে করে ফেললে আপনার কাছে এসে কেউ ‘কেন বিয়ে করছ না’, ‘কবে বিয়ে করবে’, ‘বয়স বেড়ে যাচ্ছে’, ‘কাউকে পছন্দ আছে কি’ ইত্যাদি ধরণের বিরক্তিকর কথা শোনার হাত থেকে মুক্তি পেয়ে যাবেন।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি