ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

৫ ব্যাংকের পরীক্ষা ১২ জানুয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪২, ৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:২৮, ৯ জানুয়ারি ২০১৮

রাষ্ট্রায়ত্ত সোনালী, জনতা ও  রূপালী  ব্যাংকের নিয়োগ পরীক্ষা হাইকোর্টের স্থগিতাদেশ দেওয়ার কারণে আগামী শুক্রবার  (১২ জানুয়ারি) সমন্বিত পরীক্ষায় এ তিন ব্যাংকের পরীক্ষা অনুষ্ঠিত হবে না। তবে বাকি পাঁচটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে।

রবিবার রাতে ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব  ও বাংলাদেশের মহাব্যবস্থাপক মো. মোশারফ হোসেন খান ইটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।  তিনি বলেন, সোনালী, জনতা ও রূপালী ব্যাংক বাদ দিয়ে বাকি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

বাকি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

মোশারফ হোসেন খান বলেন, দুই লাখ ১৩ হাজার ৫০০ পরীক্ষার্থী প্রবেশপত্র ডাউনলোড করেছেন। এ পরীক্ষার ফলের ভিত্তিতে সোনালী, জনতা ও  রূপালী ব্যাংক বাদে বাকি প্রতিষ্ঠানগুলোর নিয়োগ প্রক্রিয়া যথানিয়মে চলবে।

এর আগে রবিবার রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে নিয়োগ পরীক্ষা কেন বাতিল করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এ বিষয়ে এক রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি রূপালী ব্যাংক ৭০১টি শূন্য পদে অফিসার ও ক্যাশ অফিসার পদে নিয়োগে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ওই বছরের ২৬ জুলাই ৪২৩টি শূন্য পদে সিনিয়র অফিসার ও ৩ আগস্ট ৭৩৬টি শূন্য পদে অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।

কিন্তু এসব নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষা না নিয়ে গত বছরের ২৩ আগস্ট বাংলাদেশ ব্যাংক ৮টি ব্যাংকের এক হাজার ৬৬৩টি সিনিয়র অফিসার (সাধারণ) পদের জন্য সমন্বিত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। এরপর ২৯ আগস্ট আবার তিন হাজার ৪৬৩টি অফিসার (সাধারণ) শূন্য পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। ওই নিয়োগ বিজ্ঞপ্তির ভিত্তিতে আগামী ১২ জানুয়ারি সিনিয়র অফিসার পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিলো।

 

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি