ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

৫, ১৪ ও ২৩ তারিখে জন্ম, জেনে নিন কেমন আপনার ব্যাক্তিত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৮, ৩ মে ২০১৮

সংখ্যার সঙ্গে ব্যক্তিত্বের এক অবিচ্ছেদ্য যোগাযোগ রয়েছে। সেই যোগাযোগের সূত্র জ্যোতিষশাস্ত্র। শাস্ত্র বলছে, কোনও ব্যক্তির জন্ম তারিখ দেখে বলে দেওয়া সম্ভব সেই ব্যক্তি কেমন প্রকৃতির হন। জন্ম তারিখ গণনার এই প্রক্রিয়া হল মূলাঙ্ক গণনা। অর্থাৎ কোনো ব্যক্তি কোন তারিখটিতে জন্মেছেন তাই দিয়েই বোঝা যাবে তার চরিত্র ও ব্যাক্তিত্ব।

এই মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়। যেমন কেউ ১ তারিখ জন্ম নিলে তার মূলাঙ্ক হবে ১+০=১। কেউ ২৬ তারিখ জন্ম নিলে তাঁর মুলাঙ্ক হবে, ২+৬=৮, সেরকম কেউ যদি ৩১ তারিখে জন্ম নেন তাহলে তার মূলাঙ্ক হবে ৩+১=৪।

আজ আলোচনা করা হচ্ছে ৫ সংখ্যার অধীনে থাকা ব্যক্তিত্বদের চরিত্রগত বৈশিষ্ট নিয়ে।

নতুন কিছু আবিষ্কার করার তাগিদ থাকে

মাসের ৫, ১৪ ও ২৩ সংখ্যায় যাদের জন্ম, তারা এই ৫ সংখ্যার আওতায় আসেন। এরা সাধারণত স্বাধীনচেতা গোছের মানুষ হন। কোনও একটি বিষয় নিয়ে পড়ে থাকতে এদের ভালো লাগে না। নতুন কিছু আবিষ্কার করার তাগিদ সব সময়ে এদের মধ্যে থাকে। পরিবর্তনশীল যেকোনও বিষয় এদের পছন্দ।

যে পাত্রে রাখা হবে সেখানেই মানিয়ে নিতে পারেন

স্বাধীন মনের সত্ত্বা এদের মধ্যে সব সময় থাকে। তবে অন্য কেউ তার সম্পর্কে কী ভাবল, তা নিয়ে ব্যাপক মাথাব্যাথা এদের! কাউকে উৎসাহ দিতে এদের জুড়ি মেলা ভার। কারণ এরা ভীষণ ভালো বক্তা। এদের চরিত্র অনেকটা পানির মতো, যে পাত্রে রাখা হবে এরা সেখানেই মানিয়ে নিয়ে থেকে যান।

ঝুঁকিপূর্ণ পেশার জন্য এরা উপযুক্ত

নতুন কিছু আবিষ্কার বা নতুন পথ দেখানো সংক্রান্ত পেশা এদের পক্ষে ভালো। যে পেশাতে বাইরের কাজ বেশি বা বেড়াতে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে, এরা সেই পেশাই বেশি পছন্দ করেন। সাংবাদিকতা বা মাস কমিউনিকেশন সংক্রান্ত পেশা, পাবলিক রিলেশনস, বিজ্ঞপণ বা ঝুঁকিপূর্ণ নানা পেশার জন্য এরা উপযুক্ত। তবে কারোর অধীনে কাজ করতে এরা খুব একটা পছন্দ করেন না। এরা নিজেরাই যেকোনও পেশাগত স্থানে নিজেকে `বস` বানানোর দক্ষতা রাখেন।

বুঝে-সুঝে সিদ্ধান্ত নিতে আগ্রহী

৫ সংখ্যায় জন্মানো যে কেউই ভীষণ আকর্ষণীয় হন। তাদের উদাসীনতা আর স্বাধীন মনোভাবের প্রেমে অনেকেই পড়ে যান। এরা সহজেই যেকোনও মানুষকে আকর্ষণ করে ফেলতে পারেন। তবে সহজে কোনও সম্পর্কে ধরা দিতে চান না তারা। খুব বুঝে-সুঝে সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে আগ্রহী তারা। তাছাড়াও সম্পর্কে ঢুকে গিয়ে বদ্ধ হয়ে যাওয়ার একটা ভয় থাকে এদের মধ্যে। তবে প্রেমে একবার পড়লে, দাম্পত্যে সমস্ত দাপট বজায় রাখেন ৫ সংখ্যার মানুষরা ।

দাম্পত্য জীবন

বিয়ের আগে এদের একাধিক সম্পর্ক থাকার সম্ভাবনা বেশি থাকে। ফলে বিয়ে নিয়ে বেশ কিছুটা ভয়ে থাকেন এরা। তবে নতুনভাবে শুরু করার ক্ষেত্রে এরা ভাগ্যবশত ভালো সঙ্গী পেয়ে যান বিবাহিত জীবনে। যখন তখন এদের মন পাল্টে যাওয়া নিয়ে দাম্পত্যে বেশ সমস্যা দেখা দেয়।

যাদের সঙ্গে ভালো মানায় ৫ সংখ্যার জন্মানো মানুষ

২ সংখ্যার ব্যক্তিত্বদের সঙ্গে ৫ সংখ্যার ব্যক্তিত্বদের ভালো মিল হয়। এছাড়াও ৮ সংখ্যার ব্যক্তিত্বরা বেশ ভালো দাম্পত্য সুখ কাটাতে পারেন ৫ সংখ্যার ব্যক্তিদের সঙ্গে। ৩ সংখ্যার সঙ্গেও এদের বিয়ে সুখী দাম্পত্য দেয়।

সূত্র: ওয়ান ইন্ডয়া

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি