ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

৬০ জন নিয়োগ পাবে প্রবাসী কল্যাণ ব্যাংকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৪, ২৯ মে ২০১৭ | আপডেট: ১২:৫২, ২৯ মে ২০১৭

প্রবাসীকল্যাণ ব্যাংকে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটি। মোট আট ধরনের পদে ৬০ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

পদসমূহ

অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এসপিও-সমমান) পদে দুজন, প্রিন্সিপাল এক্সিকিউটিভ অফিসার (পিও-সমমান) পদে পাঁচজন, হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার (পিও-সমমান) একজন, প্রোগ্রামার (পিও-সমমান) একজন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার (এসও-সমমান) ২০ জন, এক্সিকিউটিভ অফিসার সাধারণ (অফিসার-সমমান) পদে নয়জন এবং এক্সিকিউটিভ অফিসার-ক্যাশ (অফিসার সমমান) পদে ২০ জন প্রার্থী এই নিয়োগ পাবেন।

যোগ্যতা

পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী স্নাতক পাস থেকে স্নাতকোত্তর পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রথম দুটি পদের জন্য প্রার্থীদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সনদপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য ক্ষেত্রে দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স

গত ১ মে, ২০১৭ অনুযায়ী বয়স নির্ধারিত হবে। অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে সর্বোচ্চ বয়স ৪৫ বছর এবং পরের তিনটি পদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। এ ছাড়া অন্যান্য পদের ক্ষেত্রে ওই তারিখে প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে ১৬ হাজার থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

প্রথম দুটি পদের জন্য প্রার্থীদের নিজ হাতে লেখা আবেদনপত্র ‘মহাব্যবস্থাপক ও সদস্য সচিব, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়’ বরাবর সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে। আবেদন করা যাবে ১৫ জুন, ২০১৭ পর্যন্ত।

এ ছাড়া অন্যান্য পদে বাংলাদেশ ব্যাংকের নিয়োগ-সংক্রান্ত ওয়েবসাইট (erecruitment.bb.org.bd) থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করে আবেদন করা যাবে। যথাযথভাবে আবেদনের জন্য বিজ্ঞপ্তি উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ১৫ জুন, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে ২৬ মে, ২০১৭ তারিখের ডেইলি স্টার পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তি দেখুন...


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি