ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

গাজীপুর সিটি নির্বাচন

আজ রাতে শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪০, ২৪ জুন ২০১৮

মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন। আর আজ রবিবার রাতেই শেষ হচ্ছে নির্বাচনী প্রচারণা। তাই শেষ মুহূর্তের নির্বচনী প্রচারণা ও গণসংযোগে এখন মহাব্যস্ত প্রার্থীরা। শেষ মুহূর্তে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়র প্রার্থীর প্রতিশ্রুতির বন্যায় প্রচারণায় যোগ হচ্ছে নতুন মাত্রা। পাশাপাশি কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণার ব্যাপকতাও বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। এদিকে ২৬ জুনের নির্বাচনকে ঘিরে গাজীপুরে এখন উৎসবের আমেজ বিরাজ করছে। ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য মাঠে নামছে প্রায় ১২ হাজার নিরাপত্তা কর্মী।
নির্বাচনে সেনাবাহিনী মোতায়নের আবারও দাবি জানিয়েছেন বিএনপি মনোনিত মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। তবে এ দাবিকে অযৌক্তিক বলে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম। অবশ্য প্রধান নির্বাচন কমিশনার গাজীপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনা মোতায়নের দাবি নাকচ করে দিয়েছিলেন।
সোমবার থেকে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ প্রায় ১২ হাজার নিরাপত্তা কর্মী মাঠে থাকবে। স্থানীয় নির্বাচন কমিশন সূত্রে জানা যায় ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৩৭টি ঝুঁকিপূর্ণ এবং বাকী ৮৮টি কেন্দ্র সাধারণ বলে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য ২৪ জন এবং সাধারণ কেন্দ্রের জন্য ২২ জন করে সশস্ত্র পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়া থাকবে পুলিশের টহল দল ও সাদা পোশাকের গোয়েন্দারা।
রিটার্নিং অফিসার রকিবউদ্দিন মন্ডল জানান, নির্বাচন আচরণবিধি লঙ্ঘনকারীকে তাৎক্ষণিক সাজা দিতে প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া ১৯টি সংরক্ষিত মহিলা কেন্দ্রে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্বে নিয়োজিত থাকবেন। অপরদিকে ১৯টি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স, ১০টি র‌্যাবের টহল টিম এবং ২৯ প্লাটুন বিজিবি মোতায়ন থাকবে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি