ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএনপির উদ্দেশে কাদের

আন্দোলনের মুরোদ নেই, লন্ডন বসে ষড়যন্ত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৬, ১৯ আগস্ট ২০১৭ | আপডেট: ১৮:৫২, ১৯ আগস্ট ২০১৭

বিএনপি সরকার হটানোর ষড়যন্ত্র করছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আন্দোলন করার মুরোদ নেই, আর বসে বসে; সব জানি আমরা। কারা কারা যাচ্ছে, কী আলাপ হচ্ছে; লন্ডনের খবর, দুবাইয়ের খবর, ব্যাংককের খবর, কী শলা-পরামর্শ হচ্ছে, কোন কোন পথ খোঁজা হচ্ছে শেখ হাসিনার সরকারকে হটানোর জন্য- সেই খবর এই তথ্য প্রবাহের যুগে গোপন থাকে না।


শনিবার দুপুরে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী যুবলীগের শোক দিবসের আলোচনা সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সব জানি আমরা। কারা কারা ষড়যন্ত্রের কলকাটি নাড়ে, সব জানি।


বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শোক দিবসে জন্মদিন পালনের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণের রুদ্ররোষে তাদের কেক কাটার উৎসব পণ্ড হয়ে গেছে এবার। বন্যার কারণ দেখিয়ে জনরোষের মুখে কেক না কাটলেও সুযোগ পেলে যে কাটতেন তাতে কোনো সন্দেহ নেই।


ওবায়দুল কাদের বলেন, একজনের কয়টা জন্মদিন থাকে? পরীক্ষা, বিবাহ, পাসপোর্ট মিলিয়ে কেন পাঁচটা ভুয়া জন্মদিন? আমাদের হৃদয়ে, অনুভূতিতে আঘাত করতে? আমাদের উপহাস করার জন্য? তাদের সঙ্গে আমরা সংলাপে বসব?


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিদ্বেষ নিয়ে রাজনীতি করছে। ১৫ আগস্ট শেখ হাসিনা কেন মরলেন না সেটি তাদের বড় কষ্ট।


‘ষোড়শ সংশোধনী বাতিল করে প্রধান বিচারপতি জনগণের একটি উপকার করেছেন। বর্তমান অবৈধ সংসদ ভেঙে দেয়া উচিত’ বিএনপি নেতা হাফিজউদ্দিন আহমেদের এমন বক্তব্যের সমালোচনা করে কাদের বলেন, ‘হাফিজ সাহেবের মামা বাড়ির আবদার। এরপরে আবার আরেক কাঠি এগিয়ে গিয়ে বলবে আদালত স্বপ্রণোদিত হয়ে বিএনপিকে ক্ষমতায় বসানোর আয়োজন করবে। হারানো ময়ূর সিংহাসন ফিরে পাওয়ার বাস্তবায়ন করলে তাদের মামা বাড়ির আবদার ষোল কলায় পূর্ণ হয়ে যাবে।’


কাদের বলেন, ‘সুপ্রিম কোর্টের রায় নিয়ে গর্তে থেকে বের হয়ে লাফালাফি করছে বিএনপি। কয়েকদিন লাফালাফি করে এখন তারা বুঝতে পেরেছে ক্ষমতার রঙিন খোয়াব আবারও কর্পুরের মতো উবে গেছে।’


তিনি বলেন, ‘বিএনপি বদলায়নি। তারা ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়। কারণ এবার পার্টিসিবল, ক্রেডিবল, ফ্রি এবং ফেয়ার নির্বাচন হবে। ক্রেডিবল ইলেকশনে তারা জিততে পারবে না, সেটা বিএনপি জানে এ জন্যই আবারও তারা ষড়যন্ত্র করছে।’


যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বের অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য নাসরিন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি এ এস এম মাকসুদ কামাল, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিবায়াত, মুজিবুর রহমান চৌধুরী, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন চৌধুরী নিখিল, দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট প্রমুখ। সঞ্চালনায় ছিলেন ইকবাল মাহমুদ বাবলু।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি