ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

আর্জেন্টিনার ভাগ্য নির্ভর করছে আইসল্যান্ডের উপর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২৬ জুন ২০১৮ | আপডেট: ১৬:০৩, ২৬ জুন ২০১৮

রাশিয়া বিশ্বকাপের ডি গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে আজ মঙ্গলবার মুখোমুখি হবে আর্জেন্টিনা-নাইজেরিয়া এবং ক্রোয়েশিয়া-আইসল্যান্ড।

এরই মধ্যে দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে ক্রোয়েশিয়া। আর বাকি তিন দলেরই এখনও সুযোগ রয়েছে নক আউট পর্বে যাওয়ার।

তবে এ নিয়ে রয়েছে নানা হিসেব-নিকেশ। আর্জেন্টিনার জন্য দ্বিতীয় রাউন্ডে খেলা নিশ্চিত করতে হলে নাইজেরিয়ার বিপক্ষে জয়ের কোনও বিকল্প নেই।

তবে শুধু জিতলেই তারা দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে না। আর্জেন্টিনাকে তাকিয়ে থাকতে হবে ক্রোয়েশিয়া-আইসল্যান্ড ম্যাচের দিকে।

আর্জেন্টিনার খেলোয়াড়রা বৈঠক করেছে এবং ম্যানেজার হোর্হে সাম্পাওলিকে বরখাস্তের দাবি করেছেন। দলের মধ্যে কিছু একটা ঘটছে। এর ফলে লিওনেল মেসি এবং সার্জিও অ্যাগুয়েরোর কাছ থেকে ভালো কিছু আসবে।

নাইজেরিয়ার ভাগ্য তাদের হাতে রয়েছে। তারা জানে শুধু একটি পয়েন্ট হলেই দ্বিতীয় রাউন্ডে চলে যাবে নাইজেরিয়া।

ক্রোয়েশিয়া এরই মধ্যে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে। আইসল্যান্ডের বিপক্ষে শুধু ড্র করলেই তারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

আর্জেন্টিনার বিপক্ষে জয়লাভ করলে নাইজেরিয়া দ্বিতীয় রাউন্ডে যাবে। আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে পরাজিত না করে তাহলে আর্জেন্টিনার বিপক্ষে নাইজেরিয়ার ড্র করলেই চলবে।

আর্জেন্টিনা এবং নাইজেরিয়া যদি ড্র করে এবং আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে ২-০ গোলে পরাজিত করে, তাহলে আইসল্যান্ড দ্বিতীয় রাউন্ডে পৌঁছবে।

একদিকে ক্রোয়েশিয়ার বিপক্ষে জয় এবং একই সঙ্গে নাইজেরিয়ার চেয়ে একটি গোল বেশি থাকলেই আইসল্যান্ড দ্বিতীয় রাউন্ডে যাবে।

আর্জেন্টিনার হিসেবটা একটু ভিন্ন। তারা যদি নাইজেরিয়াকে পরাজিত করে এবং অন্যদিকে আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়ার বিপক্ষে জয়লাভ করতে না পারে, তাহলে আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে যাবে।

আইসল্যান্ড ক্রোয়েশিয়াকে পরাজিত করলেও আর্জেন্টিনার জন্য দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা থাকবে যদি তারা নাইজেরিয়াকে দুটির বেশি গোল দিয়ে পরাজিত করতে পারে।

যদি আর্জেন্টিনা এবং আইসল্যান্ড উভয়ই জয়লাভ করে এবং তাদের গোল সংখ্যাও যদি একই রকম হয়, তাহলে উভয় দলের শৃঙ্খলা এবং অন্যান্য বিষয়গুলো সামনে আসবে।

আর্জেন্টিনার তিনজন খেলোয়াড় এখনও পর্যন্ত হলুদ কার্ড পেয়েছে। অন্যদিকে আইসল্যান্ডের একজন খেলোয়াড় হলুদ কার্ড পেয়েছে।

কোচ ইয়র্গে সাম্পাওলি সোমবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, নাইজেরিয়ার সঙ্গে শক্ত লড়াই হবে। ক্রোয়েশিয়ার সঙ্গে পরাজয়ের পর এ সপ্তাহ তাদের জন্য বেশ কঠিন ছিল বলে তিনি উল্লেখ করেন।

তবে নাইজেরিয়ার বিরুদ্ধে জয়ের আশা করছেন সাম্পাওলি। আর্জেন্টিনার কোচ বলেন, পাঁচটি ফাইনাল ম্যাচের মধ্যে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটি হচ্ছে প্রথম ফাইনাল। অর্থাৎ তিনি বোঝাতে চেয়েছেন যে বিশ্বকাপ জিততে হলে এখন থেকে পাঁচটি ম্যাচ জিততে হবে।

আজ আসল আর্জেন্টিনাকে দেখা যাবে বলে নিশ্চিত  সাম্পাওলি।

সূত্র: বিবিসি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি