ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

চুল কাটানোর ৭ ভুলে বয়স্ক দেখায়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭, ২১ জুলাই ২০১৮

চুল বা হেয়ারস্টাইলে যেমন ফুটে উঠে নিজের তারুণ্য। তেমনি সে চুল কাটানোর ৯টি ভুল নিজেকে দেখায় বয়স্ক। আর এই ভুলগুলো কমবেশি সকলেই করে থাকেন! জেনে নিন, এসব ভুল আপনিও করছেন না তো?

১) শুষ্ক ও ফ্ল্যাট চুল: বয়সের সাথে সাথে চুল শুষ্ক হয়ে আসে। চুল থেকে ঢেউ খেলানো ভাব চলে যায়, চুল ম্লান হয়ে পড়ে। বেছে নেওয়া উচিৎ এমন হেয়ারস্টাইল যাতে চুল ঢেউ খেলানো বা হালকা কোঁকড়া মনে হয়। এছাড়া চুলের আর্দ্রতা ফিরিয়ে আনতে হেয়ার ট্রিটমেন্ট করতে পারেন।

২) বেশি গাড় রঙের ডাই ব্যবহার: চুল পেকে যাওয়া শুরু করলে অনেকেই চুল ডাই করেন। কিন্তু বেশি গাড় বা বেশি উজ্জ্বল রঙের ডাই আপনাকে আরও বুড়িয়ে দেয়। বরং আপনার মুখের আশেপাশের চুলে হাইলাইট করাতে পারেন। এতে তারুণ্যের দিপ্তি ফুটে ওঠে মুখে।

৩) নিয়মিত ট্রিম না করা: চুল লম্বা করতে গিয়ে অনেকেই মাসের পর মাস চুল কাটা বন্ধ রাখেন। কিন্তু ট্রিম না করলে চুলের আগা ফাটা বেড়ে যায়। বয়সের সাথে চুলের আগা বেশি ফাটে। ফলে ট্রিম করাটাও বেশি জরুরী হয়ে পড়ে। ছয় থেকে আট সপ্তাহ পর পর চুলের আগা ট্রিম করিয়ে নিন।

৪) ঠিক জায়গায় সিঁথি না করা: সারা জীবন একই জায়গায় সিঁথি করে যান অনেকে। সিঁথির জায়গা পাল্টালেই অনেকটা পাল্টে যায় চেহারা। একদম মাঝখানে সিঁথি না করাই ভালো। আবার কানের কাছাকাছি চলে গেলেও দেখতে মোটেই ভালো লাগে না। কপালের মাঝখানে থেকে একটু ডানে বা বামে সিঁথি করতে পারেন।

৫) বছরের পর বছর স্টাইল একই রাখা: অনেকদিন ধরে একই হেয়ারস্টাইল আছে আপনার। সেটাই পছন্দ হয়ে গেছে এবং এটাই আপনাকে মানায়। কিন্তু বছরের পর বছর একই স্টাইলে চুল কাটানোর কারণে আপনাকে বয়স্ক দেখা যেতে পারে। তাই মাঝে মাঝে হেয়ারস্টাইল পাল্টান।

৬) ভুল ধরণের ব্যাংস: কপালের ত্বকে ভাঁজ ও বলিরেখা ঢাকতে অনেক নারীই ব্যাংস হেয়ারকাট করান। কিন্তু ভারী ব্যাংসের কারণে চেহারা আরও বয়স্ক লাগতে পারে। এর বদলে সাইড ব্যাংস এবং হালকা ধরণের ব্যাংস কাট দিতে পারেন।

৭) চাঁছাছোলা হেয়ারকাট: কয়েক বছর আগেও বিভিন্ন ধরণের লেয়ার বা স্টেপ কাটের চল ছিল। এখন অনেকে আবার বব বা একদম চাঁছাছোলা ইউ কাট বা ভি কাটের প্রতি ঝুঁকে পড়ছেন। এ ধরণের কাটগুলো চেহারা থেকে লাবণ্য শুষে নেয়। তারুণ্য ধরে রাখতে মুখের চারপাশে ঘিরে থাকা লেয়ার কাট উপকারী।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি