ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন খালেদা জিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২০, ৭ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১০:১৫, ৭ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন। ৮ ফেব্রুয়ারির রায়কে কেন্দ্র করে আজ বুধবার সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির উদ্দেশে ভাষণ দেবেন তিনি। বিকেল ৫টায় চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

আগামীকাল বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করবেন বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান। এ মামলার অন্যতম আসামি খালেদা জিয়া। অন্য আসামিরা হলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তৎকালীন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কামাল উদ্দিন সিদ্দিকী, সাবেক সংসদ সদস্য কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

মামলার নথি থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা দায়ের করে।

এ মামলার সম্ভাব্য রায় নিয়ে বিএনপি অভিযোগ করেছে, ক্ষমতাসীন সরকার রায় তৈরি করে দিয়েছে। রায়ের আগে বিগত কয়েক দিনে শতাধিক নেতাকর্মী আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

অন্যদিকে, আওয়ামী লীগ নেতারা বলছেন, এ মামলার সঙ্গে সরকারের কোনো সম্পর্ক নেই। কারণ মামলাটি বর্তমান সরকারের আমলে দায়ের করা হয়নি। আদালত স্বাধীনভাবে মামলার বিচারকাজ পরিচালনা করেছে।

একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি