ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

‘ড. কামাল হোসেন সাহেবদের বক্তব্য নাই কেন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ১৮ আগস্ট ২০১৮

কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে যারা আওয়ামী লীগ অফিসে হামলা চালালো, যারা আমাদের দলের নেতাকর্মীদের চোখ উপড়ে ফেললো, আমাদের দলের নেতাকর্মী যারা অাহত হলো, যারা গুজব সৃষ্টি করে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল তাদের প্রতি আপনাদের ( ড. কামাল হোসেন) কোন বক্তব্য নাই কেন? এমন প্রশ্ন তুলেছেন বাংলাদেশ অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আওয়ামী শিল্পী গোষ্ঠি আয়োজিত `জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী` উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেনের সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, যে সমস্ত ছাত্রদের গ্রেফতার করা হয়েছে তাদেরকে মুক্তি দেওয়ার পক্ষে এবং তাদের (ড. কামাল হোসেন সাহেবদের) সঙ্গে যারা নিয়মিত যোগাযোগ রাখেন অর্থাৎ ১/১১ কুশিলবরা তারাও বলছেন এদেরকে মুক্তি দেওয়া হোক। সুতরাং আমাদের দলের নেতাকর্মী যারা অাহত হলো তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করে আপনাদের কোন বক্তব্য আমরা দেখি নাই। পুলিশের ওপর যারা চড়াও হলো, সাংবাদিকদের ওপর যারা হামলা করলো তাদেরকে মুক্তি দেওয়ার জন্য ওকালতি করছেন। কিন্তু এভাবে যে গুজব ছড়ানো হলো সেটি নিয়ে আপনাদের কোন বক্তব্য নাই কেন?

`প্রধানমন্ত্রীর শুভাকাঙ্ক্ষী` ড. কামাল হোসেনের সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যারা ষড়যন্ত্র করতে চেয়েছিল তারা ব্যর্থ হয়েছে এবং ব্যর্থ হয়ে এখন তারা সুর পরিবর্তন করেছে। সুর পরিবর্তন করলেও তাদের মানসিকতা পরিবর্তন হয় নাই এবং ষড়যন্ত্রও থেমে নাই।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিপক্ষ যারা দেশটা চায়নি এবং যারা মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ তারা বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে হত্যার পথ বেচে নিয়েছিলেন। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার রাজনৈতিক প্রতিপক্ষ, মুক্তিযোদ্ধের বিপক্ষের শক্তি রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে। সেই কারণে তারা ষড়যন্ত্রের পথে হাঁটছে। তাদের প্রতি সজাগ দৃষ্টি রাখারও তিনি আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে অালম মোরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল, কবি অাসাদ চৌধুরী প্রমুখ।

অা অা// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি