ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পুরোনো প্রেমিক যখন সহকর্মী; মেনে চলুন ৫ নিয়ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৬, ২২ মে ২০১৮ | আপডেট: ১২:৩২, ২৩ মে ২০১৮

সকালে হঠাৎ অফিসে এসে দেখলেন আপনার পুরোনো প্রেমিক অফিসে নতুন কর্মচারী হিসেবে যোগ দিয়েছেন। এ সময় সত্যিই বিব্রতকর অবস্থার মুখোমুখি হতে হয়। নানান চিন্তা মাথায় আসে। যতই কিছু ভাবেন না কেন অফিসে তো কাজ করতেই হবে। তাই এই সমস্যা এড়িয়ে চলতে কিছু টিপস মাথায় রাখুন-

১) নিজের আবেগকে প্রশ্রয় দিবেন না

অফিসে হঠাৎ পুরোনো প্রেমিক কে দেখলে হয়তো আপনার আবেগের কাজ করবে। এটা মোটেও করবেন না। আবেগ ছেড়ে কাজ করুন। অফিসে অন্যান্য সহকর্মীকে যেমন দেখছেন ঠিক তেমন চোখেই দেখুন।

২) কাজের প্রতি মনোযোগ দেন

অফিস কাজের জায়গা, তাই কাজের প্রতি মনোযোগ দিন। অফিসে কে যোগ দিলো, কে দিলো না এটা নিয়ে মাথা ঘামার কিছু নেই। অফিসে পরিচিত লোক যোগ দিতেই পারে, স্বাভাবিক ব্যাপার। সেটাই মনে করে কাজে বসে যান।

৩) অফিসে ঘন ঘন তাকে দেখবেন না

আপনার পুরোনো প্রেমিক এখন অফিস সহকর্মী। দেখা যাচ্ছে আপনি কাজের ফাঁকে ঘন ঘন তার দিকে তাকাচ্ছেন। এই কাজটা করবেন না। এতে আপনার কাজের ঘাটতি হবে এবং দু’জনেরই সমস্যা হতে পারে। বেশি সমস্যা আপনারই হবে।

৪) সহকর্মী হিসেবে নতুন সম্পর্ক তৈরি করুন

অফিসের কাজ বুঝিয়ে দেওয়ার সময় তাকে সহকর্মীই মনে করুন। কখনই ভাববেন না সে আপনার সাবেক প্রেমিক। এক সময় ছিল কিন্তু এখন অফিস সহকর্মী হিসেবে নতুন সম্পর্ক তৈরি করুন। সুতরাং ঠাণ্ডা মাথায় কাজ করে নিন এবং স্বাভাবিকভাবে ব্যবহার করুন।

৫) অতীত কথা তুলবেন না

অফিসে তার সঙ্গে কখনই অতীতের কোন প্রসঙ্গ তুলবেন না। প্রেম শেষ হয়ে যাওয়ার পর সে বিয়ে করেছে কি না, সে এতদিন কোথায় ছিল- এই সব প্রশ্ন করে নিজেকে বিব্রতকর অবস্থায় ফেলবেন না। এতে অন্যান্য সহকর্মী কিছু মনে করতে পারে। সুতরাং তার সঙ্গে এমন ব্যবহার রাখুন যে তাকে আপনি চিনেন না।

কেএনইউ/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি