ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

প্রতিশোধ নিতে পারবে জাপান?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ১৯ জুন ২০১৮ | আপডেট: ১৮:৫১, ১৯ জুন ২০১৮

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল জাপান ও কলম্বিয়া। সেবার কলম্বিয়ার কাছে ৪-১ গোলে হেরে যায় এশিয়ার দেশ জাপান। আজ সুযোগ এসেছে জাপানের সামনে। আগের হারের প্রতিশোধ নেওয়ার।

চলতি রাশিয়া বিশ্বকাপে এইচ-গ্রুপের ম্যাচে আবারও কলম্বিয়ার মুখোমুখি হবে জাপান। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬তায় মর্দোভিয়া স্টেডিয়ামে শুরু হবে এই খেলা। জাপানের সামনে যেমন সুযোগ আছে প্রতিশোধ নেওয়ার তেমনি কলম্বিয়ার সামনে সুযোগ ইতিহাস পুনরাবৃত্তি করার।

জাপানের বিপক্ষে পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে কলম্বিয়া। দলে আছে দুই স্ট্রাইকার গেলবারের গোল্ডেন বুট বিজয়ী জেমস রদ্রিগেজ এবং দলের পক্ষে সর্বোচ্চ গোলদাতা রাদামেল ফ্যালকাও। সেই সাথে আছে নিজেদের দলীয় সেরা সাফল্য ব্রাজিল বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলার সুখস্মৃতি।

তবে জাপান নয় বরং রাশিয়াই জয় করার প্রত্যয় নিয়ে এসেছে কলম্বিয়া। রাশিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়ার সময় নিজ ইন্সটাগ্রাম আইডিতে একটি ছবি পোস্ট করে ফ্যালকাও লেখেন, “আমরা রাশিয়া জয় করতে যাচ্ছি।“

এদিকে কলম্বিয়ান ঐ দুই স্ট্রাইকারের দিকে বিশেষ নজর দিয়েই মাঠে নামবে জাপান। তবে বাস্তবতার ধারেকাছেই থাকছেন জাপানী কোচ আকিরা নিশিনো। গত এপ্রিলে দলের দায়িত্ব নেওয়া এই কোচ বলেন, “কলম্বিয়াকে হারানো হবে ছোটখাটো অলৌকিক ঘটনা।”

তবে এই অলৌকিক ঘটনার ব্যাপারে বেশ আশাবাদী জাপান। দলে আছে ইয়োতো নাগাতোমো, শিনজি ওকাজাকি এবং অধিনায়ক মাকোতো হাসিবি’র মতো অভিজ্ঞ খেলোয়াড়।

দলের মিডফিল্ডার তাকাশি উসামি বলেন, “কলম্বিয়া দলের খেলার মান আগের থেকে আরও উন্নত হয়েছে। তাদের উচ্চতাও ভালো। তবে আমরা যদি আমাদের বল পাসিং এ ভালো করতে পারি তাহলে ম্যাচের ফলাফল আমাদের দিকে আসতে পারে।”


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি