ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘বিএনপি না এলে নির্বাচন বসে থাকবে না’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১২, ১২ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৪:১৩, ১২ ডিসেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি না এলে নির্বাচন বসে থাকবে না। এবার নির্বাচনে না আসার কোনো সুযোগ বিএনপির নেই। নির্বাচনে তাদের আসতেই হবে।

তিনি আজ মঙ্গলবার সকালে যশোর-খুলনা মহাসড়ক পরিদর্শন শেষে সাতক্ষীরা যাওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্র গেল, গণতন্ত্র গেল বলে বিএনপি ওই এক ভাঙা রেকর্ড বাজিয়েই যাচ্ছে। আগে তারা ভারত বিদ্বেষী কথা বলত। এখন গণতন্ত্র নিয়ে বলে। শাক দিয়ে মাছ ঢাকা যায় না। মিথ্যাচার করে দুর্নীতির গন্ধও ঢাকা যায় না। বিএনপি দুর্নীতিগ্রস্ত দল এটা কানাডার আদালতে প্রমাণিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির দুর্নীতির কেচ্ছা কাহিনীর থলের বিড়াল মিউ মিউ করে বেরিয়ে আসছে। কাতার, সৌদি আরবের দুর্নীতির খবর প্রকাশ হয়েছে। কানাডার আদালত তো রায় দিয়েছে তারা সন্ত্রাসী সংগঠন। তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর দুর্নীতির রায়ও হয়েছে। বাংলাদেশের আদালতেও অর্থপাচার মামলায় তারেক রহমানের সাজা হয়েছে। এগুলোকে বিএনপি কী অস্বীকার করতে পারে?

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে আসুক। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হোক, এটাই আমাদের চাওয়া। আইনগতভাবে নির্বাচন কারো জন্য থেমে থাকে না। নির্বাচনের ট্রেন চলবেই। নির্বাচনের ট্রেন, গণতন্ত্রের যাত্রা কোনোভাবেই ব্যাহত হওয়ার সুযোগ নেই।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে একটা প্রতিকূল পরিবেশ তৈরি করেছিল বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, যদি রাজনৈতিক অস্তিত্বকে তারা (বিএনপি) আরো ঝুঁকির মধ্যে ফেলতে না চায়, তাহলে নির্বাচনে আসা তাদের জন্য অত্যন্ত জরুরি। এটাকে তারা পাশ কাটিয়ে যেতে পারে না, কারণ তারা আরো সংকুচিত হওয়ার ঝুঁকিতে পড়ে যাবে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি