ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বিএনপির সাবেকমন্ত্রী তবিকুলের একি অবস্থা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৮, ১৩ আগস্ট ২০১৮ | আপডেট: ১৮:৩০, ১৩ আগস্ট ২০১৮

বিএনপি ক্ষমতায় থাকার সময় পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করা এম তরিকুল ইসলামের একটি ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যা দেখে সবাই হতবাক হয়ে গেছে। একসময় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি। ছিলেন বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য।

তবে বর্তমানে যে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে তা দেখে চেনার উপায় নয়। শক্তপোক্ত লোকটি অসুস্থ হয়ে কেমন অসহায় হয়ে গেছেন। চাহনিতে যেন উদাস। কেন এই হাল?

জানা গেছে নানা রোগে আক্রান্ত হয়েই একেবারে অসুস্থ হয়ে গেছেন বিএনপির এই গুরুত্বপূর্ণ নেতা। হৃদরোগ,ডায়াবেটিস, শ্বাসকষ্টসহ বার্ধ্যকজনিত নানা রোগে ভুগছেন দেশের বর্ষীয়ান এই রাজনীতিবিদ। প্রায় এক বছর যাবৎ নিয়মিত তার কিডনি ডায়ালাইসিস করাতে হচ্ছে। চিকিৎসকদের পরামর্শে উন্নত চিকিৎসার জন্যে গত মার্চে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল থেকে চিকিৎসা করানো হয়। কিন্তু অবস্থার পরিবর্তন নেই।

তরিকুল ইসলামের ছোট ছেলে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) অনিন্দ্য ইসলাম অমিত বলেন, সিঙ্গাপুরের একটা সিটিস্ক্যান করাতে হবে। সেটার রিপোর্ট পেলেই সিদ্ধান্ত হবে বাবাকে সিঙ্গাপুরে নেওয়া হবে কি না। তাঁর চলাফেরা এখন অনেকটাই কঠিন বলে জানালেন তিনি।

এই অসুস্থতার খবর তার সংগঠনের নেতারা কতটা জানে? বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ বলেন, জানি তিনি অসুস্থ। আমরা নিয়মিত তাঁর খোঁজ খবর নিচ্ছি।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি