ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সরকারের ব্যর্থতা ঢাকতেই জিয়া পরিবারের সম্পদ নিয়ে তদন্ত: বিএনপি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১১, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১২:৩৩, ১৬ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা সংকট মোকাবেলা ও চালের দাম নিয়ন্ত্রণে রাখাসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের ব্যর্থতা আড়াল করতেই খালেদা জিয়াসহ তার পরিবারের সদস্যদের সম্পদ নিয়ে সংসদে তদন্তের কথা তোলা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি।


এবিষয়ে সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যকে ‘ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক’ হিসেবে বর্ণনা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তার নিন্দা জানিয়েছেন।


তিনি বলেন, হীন রাজনৈতিক উদ্দেশ্যে এই ধরনের মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করে রোহিঙ্গা সমস্যা মোকাবিলার ব্যর্থতা ঢাকতে প্রধানমন্ত্রী ও তার মন্ত্রীরা অবলীলায় মিথ্যাচার করছেন। গোটা বিষয়টা করা হচ্ছে প্রকৃত যে ইস্যুগুলো আছে, তা থেকে জনদৃষ্টি ভিন্ন দিকে নিয়ে যাওয়া ও নতুন ইস্যু তৈরি করার জন্য। দলের নেতাদের নামে ‘কল্পিত সম্পদের’ যে কথা প্রধানমন্ত্রী উপস্থাপন করেছেন তার কোনো প্রমাণ সরকার দিতে পারবে না বলেও চ্যালেঞ্জ করেন বিএনপি মহাসচিব।


সংসদে বুধবারের অধিবেশনে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম পত্রিকার প্রতিবেদন উদ্ধৃত করে খালেদা জিয়াসহ বিএনপি নেতাদের বিদেশে সম্পত্তির ফিরিস্তি তুলে ধরে সে বিষয়ে সরকারের পদক্ষেপ জানতে চান।


জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তথ্যগুলো যখন বের হয়েছে, তখন নিশ্চয়ই আমাদের কাছে তা আছে। এটা নিয়ে তদন্ত চলছে। তাছাড়া বাংলাদেশ ব্যাংকের অধীনে মানি লন্ডারিংয়ের জন্য একটি তদন্তের ব্যবস্থা আছে। সেই সূত্রেও তদন্ত করা হচ্ছে। এই তদন্তের মধ্য দিয়ে সত্যতা যাচাই করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ সম্মেলনে গত মঙ্গলবার কেরানীগঞ্জের মির্জাপুরে নিজের বাসভবনে পূজা উদযাপন কমিটির প্রস্তুতি সভায় পুলিশের বাধার জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।
অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, কেন্দ্রীয় নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, নিপুণ রায় চৌধুরী, মুনির হোসেন, খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা জেলার ডা. দেওয়ান মো. সালাউদ্দিন ও নাজিমউদ্দিন মাস্টার এসময় উপস্থিত ছিলেন।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি