ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ২৬ মে ২০২১

সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গতবছরের ২৬ মে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

শিক্ষাবিদ নিলুফার মঞ্জুর দেশের শীর্ষ ব্যবসায়ী, এপেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী।

দেশের শিক্ষাক্ষেত্রে অধ্যক্ষ নিলুফার মঞ্জুর গত প্রায় ৪ দশক ধরে নিরবিচ্ছিন্নভাবে অবদান রেখে গেছেন। ১৯৭৪ সালের ১৫ জানুয়ারি রাজধানী ঢাকায় প্রতিষ্ঠা করেন ইংরেজি মাধ্যম স্কুল সানবিমস। অল্পদিনের মধ্যে এটি দেশের সেরা ইংরেজি মাধ্যম স্কুল হিসেবে জায়গা করে নেয়। 

মৃত্যুর আগ পর্যন্ত তিনি প্রতিষ্ঠানটির অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন। এই স্কুলের মাধ্যমে তাঁর হাত ধরে হাজার হাজার শিক্ষার্থী বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠা পেয়েছেন।

নিলুফারের বাবা ডা. মফিজ আলী চৌধুরী ১৯৭২ সালে বঙ্গবন্ধুর মন্ত্রিসভার সদস্য ছিলেন। ১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বগুড়া-১ আসন থেকে এমপি হন।

১৯৬৬ সালে সৈয়দ মঞ্জুর এলাহীর সঙ্গে নিলুফারের বিয়ে হয়। ১৯৭৪ সালে সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন তিনি। জনতা ব্যাংক থেকে ১০ হাজার টাকা ঋণ নিয়ে ডেস্ক আর বেঞ্জ কিনে ইন্দিরা রোডে নিজের বাসায় এই স্কুলের গোড়াপত্তন করেন নিলুফার মঞ্জুর।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি