ঢাকা, শুক্রবার   ২৯ অক্টোবর ২০২১, || কার্তিক ১৩ ১৪২৮

মুক্তিযুদ্ধ জাদুঘরে আলী যাকেরকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৮, ২৭ নভেম্বর ২০২০ | আপডেট: ১৫:২৮, ২৭ নভেম্বর ২০২০

একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক আলী যাকেরকে শেষ শ্রদ্ধা জানাতে তার মরদেহ রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে নেওয়া হয়েছে। সেখানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ শ্রদ্ধা জানানো হয়। তিনি একজন মুক্তিযোদ্ধা এবং জাদুঘরটির অন্যতম ট্রাস্টি।  

শুক্রবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ মুক্তিযুদ্ধ জাদুঘরে নেওয়া হলে সেখানে তাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। 

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এ অভিনেতাকে শ্রদ্ধা জানাতে দেশের শিল্প-সাংস্কৃতি ও নাট্যাঙ্গনের বিশিষ্টজনরা উপস্থিত হন। যেখানে ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, নাট্যজন মামুনুর রশীদ, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী, মফিদুল হক প্রমুখ।

প্রসঙ্গত, আলী যাকেরের পরিবারের পক্ষ থেকে তার মরদেহের পাশে উপস্থিত ছিলেন তার স্ত্রী নাট্যজন সারা যাকের, ছেলে ইরেশ যাকের ও মেয়ে শ্রিয়া সর্বজয়া।

উল্লেখ্য, শুক্রবার (২৭ নভেম্বর) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আলী যাকেরের মৃত্যু হয়। মৃত্যুকালে আলী যাকের এক ছেলে ও এক মেয়ে-সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও অন্যান্য ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি