Ekushey Television Ltd.

অধ্যাপক মোজাফফর আহমেদের জন্মদিন আজ

প্রকাশিত : ১৭:৪২ ১৪ এপ্রিল ২০১৯

মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের একমাত্র জীবিত উপদেষ্টা, ১৯৭১-এ ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়নের বিশেষ গেরিলা বাহিনী গঠনের অন্যতম উদ্যোক্তা, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমেদের ৯৮তম জন্মদিন আজ।

কুমিল্লার দেবিদ্বার উপজেলা প্রশাসন, উপজেলা ন্যাপ ও স্থানীয়দের উদ্যোগে পৃথকভাবে কেক কাটা, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে তার জন্মদিনটি উদযাপনের উদ্যোগ নেওয়া হয়েছে।
অধ্যাপক মোজাফফর আহমেদ ১৯২২ সালের ১৪ এপ্রিল কুমিল্লার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের সম্ভ্রান্ত ভূঁইয়া পরিবারে জন্মগ্রহণ করেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী বয়োজ্যেষ্ঠ বাম নেতা অধ্যাপক মোজাফফর আহমদ বার্ধক্যের কারণে সক্রিয় রাজনীতি থেকে অনেকটাই দূরে। বার্ধক্যজনিত নানা শারীরিক সমস্যা বাসা বেঁধেছে তার দেহে। সম্প্রতি ফিরেছেন আইসিইউ থেকে। অনেকটাই চলৎশক্তিহীন অবস্থায় বারিধারার পার্ক রোডের মেয়ের বাসায় স্ত্রী ও কন্যার পরিচর্যায় দিন কাটছে তার।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবীন্দ্র চাকমা জানান, মোজাফফর আহমেদের জন্মদিন উপলক্ষে বাংলা নববর্ষের দিন সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে কেক কাটা, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হয়েছে।

এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি