ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

অপরচুনিটিজ ফর কিডস’র ওয়েবসাইট-অ্যাপের যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০ ২ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:৫৮ ২ আগস্ট ২০১৯

‘অপরচুনিটিজ ফর কিডস-ওএফকে’ নামের একটি সংগঠন ‘কিডস স্কিল ডেভেলপমেন্ট প্লাটফর্ম’ নামে অ্যাপ ও ওয়েবসাইটের যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার চট্টগ্রাম নগরীর থিয়েটার ইন্সটিটিউট মিলনায়তনে এ ওয়েবসাইটের উদ্বোধন করা হয়। 

সংশ্লিষ্টরা জানান, আগামীর চ্যালেঞ্জ মোকাবেলা ও চতুর্থ শিল্পবিপ্লবের দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ৪ থেকে ১৭ বছর বয়সী শিশু কিশোরদের নিয়ে কাজ করে এ সংগঠন। ২০১৮ সালের জুলাই মাসে সংগঠনটির যাত্রা শুরু হয়। প্রায় ৫০০০ শিক্ষার্থীকে ১ বছর ধরে অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো বিশেষ করে ইউটিউব এবং ফেসবুককে কাজে লাগিয়ে কলা, শিল্প, রোবর্টিক, ওয়েব ডিজাইনিং, প্রোগ্রামিং’র মতো ১২টি খাতে বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে। জাকির হুসাইন রিফাত এবং সাদমান সাকিবসহ কয়েকজন তরুণের হাত ধরেই এ সংগঠনটি যাত্রা করে।

বৃহস্পতিবার অ্যাপ ও ওয়েবসাইট উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুন্না'স একাডেমীর প্রতিষ্ঠাতা ও সত্ত্বাধিকারী ও ওএফকে’র পরিচালনা পরর্ষদের সদস্য মুন্না মুহিব, র‌্যাঙ্কস এফসি প্রপার্টির প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ওএফকে’র পরিচালনা পরর্ষদের সদস্য তানভীর শাহরিয়ার রিমন, গ্রে গুজ স্টুডিওর স্বত্তাধিকারী আজিজুল কাদের, ওয়ালকাস্ট গ্রুপের চেয়ারম্যান এবং ওএফকে’র পরিচালনা পরর্ষদের সদস্য প্রকৌশলী মোহাম্মদ আরিফ হাসনাইন, মেরিডিয়ান ফুডস’র ব্যবস্থাপনা পরিচালক আকিব কামাল। এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রামের স্বনামধন্য স্কুলের শিক্ষকরা।  
এ সংগঠনটি ওয়েবসাইট হলো (www.ofkbd.com) এবং অ্যাপস হলো ‘Opportunities for Kids- OFK’। 
এমএস/কেআই
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি