ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

অভিনেতা বাবরের কর্মময় জীবন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪ ২৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১৫:৩৬ ২৬ আগস্ট ২০১৯

বাংলা চলচ্চিত্রের দর্শকপ্রিয় খল অভিনেতা, পরিচালক ও প্রযোজক খলিলুর রহমান বাবর ১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেন্ডারিয়ায় জন্মগ্রহণ করেন।

খলনায়ক হলেও চলচ্চিত্রে বাবর প্রথম অভিনয় করেন নায়ক চরিত্রে। আমজাদ  হোসেনের পরিচালনায় সেই ছবির নাম ছিল ‘বাংলার মুখ’। খলনায়ক হিসেবে যাত্রা শুরু হয় নায়করাজ রাজ্জাক প্রযোজিত ও জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্র দিয়ে।

এরপর তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। অবশ্য মাঝে প্রযোজক ও পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। পরিচালনা করেছেন ‘দয়াবান’, ‘দাগী’, ‘দাদাভাই’সহ বেশ কিছু ব্যবসাসফল ছবি। তবে মূলত অভিনয়েই বেশি সময় দিয়েছেন।

প্রায় এক যুগ আগে মনোয়ার হোসেন ডিপজলের ‘তের গুণ্ডা এক পাণ্ডা’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন তিনি। পরে নানা অসুস্থতার কারণে অভিনয়  থেকে পুরোপুরিই বিচ্ছিন্ন হয়ে পড়েন।

প্রসঙ্গত বাংলা চলচ্চিত্রের দর্শকপ্রিয় এই খল অভিনেতা আজ সোমবার (২৬আগস্ট) রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

এর আগে অভিনেতা বাবর দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। গত কয়েক বছরে একাধিকবার হাসপাতালে ভর্তি হন। রাজধানীর গ্রিন রোডে কমফোর্ট হাসপাতালে থাকাকালীন গ্যাংরিনের (পায়ে পচন) জন্য ডাক্তারের পরামর্শে তার বাঁ পায়ের তিনটি আঙুল ও অস্ত্রোপাাচারের মাধ্যমে কিছুদিন আগে তার বাঁ পায়ের হাঁটু থেকে নিচের অংশ কেটে ফেলা হয়।

এমএইচ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি