ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা বৃহস্পতিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৭ ২৫ ডিসেম্বর ২০১৯

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দলীয় সভানেত্রী শেখ হাসিনার ওপর অর্পণ করেছেন দলটির প্রেসিডিয়াম সদস্যরা। মঙ্গলবার রাতে গণভবনে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের প্রথম সভায় এ দায়িত্ব অর্পণ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় প্রধানমন্ত্রী সকল প্রেসিডিয়াম সদস্যকে তাদের মতামত দেওয়ার আহ্বান জানান। পরে প্রত্যেক প্রেসিডিয়াম সদস্য গোপনে লিখিত আকারে নাম দিয়েছেন শেখ হাসিনার কাছে।

বৈঠক শেষে গণভবন গেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আগামীকাল ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। 

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা পরিষদ নিয়ে আগামী ৩ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সেখানেই নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভার মাধ্যমে নতুন কমিটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

বাকি পদগুলোতে নতুন মুখ ছাড়াও পুরোনোরা থাকবেন বলে জানান ওবায়দুল কাদের। নতুন কমিটির পদ হারানো মন্ত্রীরা ৩৯ জনের তালিকায় জায়গা পাবেন কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দলীয় প্রধানের সিদ্ধান্তের ওপর সব কিছু নির্ভর করছে। এছাড়া প্রেসিডিয়ামের প্রথম সভায় ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের বিষয়ে আলোচনা হয়েছে বলেও তিনি জানান।

শূন্য পদগুলো পূরণের জন্য ছাত্রনেতাদের কাউকে বিবেচনা করা হবে কি না এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আপাতত বিষয়টি স্পেকুলেশনের মধ্যেই থাকুক। একটু সারপ্রাইজ থাকুক।’

গত ২১ ডিসেম্বর দলের ২১তম কাউন্সিল অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ৪২টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৮১ পদের মধ্যে ৯টি সম্পাদকীয় ও দুটি উপসম্পাদকীয় এবং ২৮ সদস্য পদসহ মোট ৩৯টি পদ এখনো খালি।

প্রেসিডিয়াম বৈঠকে উপস্থিত ছিলেন- সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট পীযূষ কান্তি ভট্টাচার্য, ড. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, আবদুল মান্নান খান, আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। এছাড়া পদাধিকার বলে প্রেসিডিয়াম সদস্য ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি