ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪ ২৬ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২৩:৫৪ ২৬ ডিসেম্বর ২০১৯

আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টার পর আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

২১ ডিসেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে ৯ম বারের মতো সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হন ওবায়দুল কাদের।

নতুন কমিটিতে দায়িত্ব পেলেন যারা: অর্থ ও পরিকল্পনা সম্পাদক : ওয়াসিকা আয়েশা খান, তথ্য ও গবেষণা সম্পাদক : ড. সেলিম মাহমুদ, শ্রম ও জনশক্তি সম্পাদক : হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক : অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল, উপ-দফতর সম্পাদক : সায়েম খান, উপ-প্রচার সম্পাদক : আমিনুল ইসলাম।

কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন : আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বীক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দীন, খ. ম. জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদর উদ্দিন আহমেদ কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবীর কাউসার, মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যাডভোকেট সানজীদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রাব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এছাড়া কমিটিতে একজন সাংগঠনিক সম্পাদক, একজন কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং ধর্মবিষয়ক সম্পাদক ও তিনটি সদস্য পদ খালি রাখা হয়েছে। পরবর্তীতে আলাপ আলোচনার মাধ্যমে এ পদগুলো পূরণ করা হবে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।
 
আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

একনজরে আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি:

সভাপতি: শেখ হাসিনা।

সাধারণ সম্পাদক: ওবায়দুল কাদের।

সভাপতিমণ্ডলী: সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী,  মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. মো. আব্দুর রাজ্জাক, মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, আব্দুল মান্নান খান, আবদুল মতিন খসরু, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, শাজাহান খান।

যুগ্ম সাধারণ সম্পাদক: মাহবুব-উল-আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক: আহম্মদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এসএম কামাল হোসেন, মির্জা আজম, আফজাল হোসেন ও সফিউল আলম চৌধুরী নাদেল। একটি পদ এখনও ফাঁকা।

অন্যান্য:

প্রচার সম্পাদক: আবদুস সোবহান গোলাপ; দপ্তর সম্পাদক: বিপ্লব বড়ুয়া; অর্থবিষয়ক সম্পাদক: ওয়াসিকা আয়শা খান; আইন বিষয়ক সম্পাদক: নজিবুল্লাহ হিরু; মহিলা বিষয়ক সম্পাদক: মেহের আফরোজ চুমকি; আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: শাম্মী আহমেদ; কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক: ফরিদুন্নাহার লাইলী; ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক: সুজিত রায় নন্দী; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক: দেলোয়ার হোসেন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক: ইঞ্জিনিয়ার আবদুস সবুর; মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক: মৃণাল কান্তি দাস; যুব ও ক্রীড়া সম্পাদক: হারুনুর রশীদ; শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক: শামসুন নাহার চাঁপা; সংস্কৃতি বিষয়ক সম্পাদক: অসীম কুমার উকিল; স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক: ডা. রোকেয়া সুলতানা; তথ্য ও গবেষণা সম্পাদক: ড. সেলিম মাহমুদ; শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক: হাবিবুর রহমান সিরাজ; উপ-প্রচার সম্পাদক: আমিনুল ইসলাম আমিন; উপ-দপ্তর সম্পাদক: সায়েম খান।

সম্পাদকমণ্ডলীর কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদকের পদ এখনও ফাঁকা রয়েছে।

আরকে//এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি