ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

আওয়ামী লীগের ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’: আজ তৃতীয় পর্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৭ ৩০ মে ২০২০ | আপডেট: ১২:৫৮ ৩০ মে ২০২০

করোনা মহামারি মোকাবেলায় সরকার ও দলের কর্মকাণ্ড এবং করোনা পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগ। 

‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামে এ আলোচনা অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হচ্ছে আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে।

‘স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু: বাস্তবতা ও চ্যালেঞ্জ’ শীর্ষক শিরোনামে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’র তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে আজ রাত সাড়ে ৮টায়। 

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকবেন আাওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ও টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহাসানুল ইসলাম টিটু।

ফেসবুকে কমেন্টের মাধ্যমে দর্শকরা সরাসরি তাদের প্রশ্নগুলো আলোচকদের কাছে তুলে ধরতে পারবেন। করোনা পরিস্থিতিতে সরকার ও ক্ষমতাসীন দল লীগের কর্মকাণ্ড নিয়ে তাদের ভাবনা ও প্রত্যাশা সরাসরি জানানোর সুযোগ সৃষ্টির জন্যই ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ নামে আলোচনা অনুষ্ঠানে উদ্যোগ বলে জানিয়েছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের ওয়েব টিম এবং দলের গবেষণা সংস্থা ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)’-এর ব্যবস্থাপনায় অনুষ্ঠানটি আয়োজিত হচ্ছে।

এ বিষয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জনসাধারণের কাছে আওয়ামী লীগের কাজের বিবরণ পৌঁছানোর জন্য নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক, টুইটার ও ইউটিউব চ্যানেল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সিআরআইর সমন্বয়ক প্রকৌশলী তন্ময় আহমেদ বলেন, মহামারির প্রভাবের শুরু থেকেই সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা।

এর আগে, গত ১৫ মে আওয়ামী লীগের ফেসবুক পেইজে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ এর প্রথম পর্ব সম্প্রচারিত হয়, যার বিষয়বস্তু ছিল ‘করোনা ভাইরাস মহামারী মোকাবেলায় জনসচেতনতা’।

মহামারি করোনা মোকাবিলায় দেশে সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগের ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন- নিয়ে এ পর্বে আলোচনা করা হয়। 

দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনা ভাইরাস সংকটে মানবিক সহায়তা’। করোনা ভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকার ও আওয়ামী লীগের কর্মকান্ড এবং সঙ্কট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের করনীয় বিষয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি