ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৬ ৮ মে ২০২০

আজ ‘বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস’। ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জিন হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। তার স্মরণে প্রতিবছর আজকের এই দিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে পালন করা হয়। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ‘Keep Clapping’ অর্থাৎ হাততালি দিয়ে উৎসাহ দিন। 

করোনার কারণে এবারের কর্মসূচি সংক্ষেপ করা হয়েছে। করোনার এই কঠিন পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে সেবা দেওয়ার জন্য স্বেচ্ছাসেবকদের হাততালির মাধ্যমে উৎসাহ দিতেই এই প্রতিপাদ্য নির্ধারণ হয়। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিও দিবসটি পালন করে থাকে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক ও কর্মীরাও করোনা মোকাবিলায় সামনের সারিতে থেকে কাজ করছেন। এ প্রেক্ষাপটে স্ব্বেচ্ছাসেবক, কর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের সেবার প্রতি সম্মান জানাতে এবং মানবতার সেবায় নতুনদের অনুপ্রাণিত করতে এ বছর এই দিবসকে তাদের প্রতি উৎসর্গ করা হয়েছে। 

প্রতিষ্ঠার পর থেকে সাতটি মূলনীতির আলোকে পরিচালিত হয়ে আসছে এ আন্দোলন। ছড়িয়ে পড়েছে বিশ্বের ১৯১ দেশে। দিবসটি উপলক্ষে আজ সকাল সাড়ে ৭টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হবে। 
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি