ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

আতিকুলের কোনো গাড়ি নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪ ২ জানুয়ারি ২০২০

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ থেকে মেয়র প্রার্থী আতিকুল ইসলামের ব্যক্তিমালিকানাধীন কোন গাড়ি নেই। উত্তর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেওয়া প্রার্থীর হলফনামায় তিনি এসব তথ্য উল্লেখ করেছেন। সেই সঙ্গে তার ব্যক্তিগত ঋণের পরিমান ৯৮ লাখ ৮৯ হাজার টাকা বলেও উল্লেখ করা হয়েছে হলফনামায়। 

কৃষি, ব্যবসা, বাড়ি বা অ্যাপার্টমেন্ট ভাড়া থেকেই তার আয় হয় উল্লেখ করে হলফনামায় তিনি জানান, তার ১৬টি ব্যবসা প্রতিষ্ঠানের মালিকানা রয়েছে। সাবেক এ মেয়রের বার্ষিক আয় ১ কোটি ২৯ লাখ ৬৮ হাজার টাকা। তার অস্থাবর সম্পদ ৪ কোটি ৮৬ লাখ ৬৯ হাজার ও স্থাবর সম্পদের মূল্যমান ১৩ কোটি ৯৭ লাখ ৯২ হাজার টাকা।

বিকম পাস আতিকুলের শিক্ষাগত যোগ্যতা এবং তার বিরুদ্ধে কোন মামলা নেই। আইএফআইসি ব্যাংকে তার ব্যক্তিগত ঋণ ৯৮ লাখ ৮৯ হাজার টাকা। ব্যবসা প্রতিষ্ঠানের নামে রয়েছে ৫৯১ কোটি ৬ লাখ টাকা। এ ঋণের মধ্যে আইএফআইসি ব্যাংকে ফান্ডেড ১৮৬ কোটি ৬২ লাখ ও নন-ফান্ডেড ২৪৪ কোটি ৬৪ লাখ টাকা ঋণ রয়েছে। ইস্টার্ন ব্যাংকে ফান্ডেড ৪৭ কোটি ২৯ লাখ ও ১৩ কোটি ৯ লাখ টাকা নন-ফান্ডেড এবং শাহজালাল ইসলামী ব্যাংকে ২৬ কোটি ১৫ লাখ টাকা ফান্ডেড ও ৭৩ কোটি ২৫ লাখ টাকা নন-ফান্ডেড ঋণ রয়েছে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকার দুই সিটিতে ৩০ জানুয়ারি সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি।

এমএস/এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি