ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

আতিক-তাপসে আস্থার কারণ জানালেন কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০ ২৯ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৫:৫৩ ২৯ ডিসেম্বর ২০১৯

নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে রোববার দুই সিটির মেয়র প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। যেখানে উত্তর সিটিতে বর্তমান মেয়র আতিকুল সহাবস্থানে থাকতে পারলেও, টিকিট পাননি দক্ষিণের মেয়র সাঈদ খোকন। 

ডেঙ্গু নিয়ন্ত্রণ ও ঢাকার দুষণ রোধ করতে না পারাসহ নানা ক্ষেত্রে ব্যর্থতার কারণে শেষ সময়ে বাদ পড়ে যান তিনি। তার স্থানে মনোনয়ন দেয়া হয়েছে ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপসকে। মনোনয়ন হাতে পেয়েই নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সাংসদ পদ থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। প্রস্তুতি নিচ্ছেন সিটি নির্বাচনের। 

বর্তমান মেয়র সাঈদ খোকনের নানা বক্তব্যে আশাবাদীর খবর গণমাধ্যমে প্রকাশ হলেও কার্যকরি উন্নয়ন করতে না পারায় শেষ পর্যন্ত তাকে টিকিট ছাড়া থাকতে হলো। ফলে বিভিন্ন দিক পর্যালোচনা করে তাপসকে নির্বাচন করে দল।   

এতে করে আলোচনায় এসেছে কী কারণে বাদ দেয়া হলো সাঈদ খোকনকে। এর কারণ জানালেন স্বয়ং দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঘোষিত দুই প্রার্থীকে ‘গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা’র দিক বিবেচনায় মনোনয়ন দেয়া হয়েছে বলে জানান কাদের। 

রোববার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা পরবর্তী সংক্ষিপ্ত প্রশ্নোত্তরপর্বে এ কথা জানান দলের প্রথম সারির এ নেতা। 

এদিন দুই মেয়র প্রার্থীর পাশাপাশি ওবায়দুল কাদের কাউন্সিলর প্রার্থীদেরও নাম ঘোষণা করেন। উত্তরে কাউন্সিলর পদপ্রার্থী হিসেবে অংশ নেওয়ার জন্য ৫৪ জনকে এবং দক্ষিণে মনোনয়ন দেওয়া হয়েছে ৭৫ জনকে।

ওবায়দুল কাদের বলেন, পপুলার ও উইনেবল প্রার্থীকেই আওয়ামী লীগ বেছে নিয়েছে। জনগণের কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাকে বিবেচনায় নেয়া হয়েছে। কোন প্রার্থী নির্বাচনে জেতার উপযোগী, সেটি বিবেচনায় নেয়া হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, মনোনয়ন বোর্ডে যারা ছিলেন, তারা প্রার্থীর জনপ্রিয়তার বিষয়টি দেখেছেন। প্রার্থীর গ্রহণযোগ্যতার দিক বিবেচনায় নিয়েছেন। মনোনয়ন বোর্ডের সবার সম্মতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। এটা নিয়ে বেশি কিছু বলার নেই।

আগামী ৩০ জানুয়ারি এ দুই সিটি ভোটগ্রহণ শুরু হবে। 

এর আগে গতকাল শনিবার সন্ধ্যায় বিএনপি তাদের দুই মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে প্রার্থী হয়েছেন ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন। আর উত্তরে নির্বাচন করবেন দলের ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়াল।

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি