ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

আপোস করার নেত্রী শেখ হাসিনা নন: আব্দুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮ ১২ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২০:১১ ১২ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আপস করার মতো নেত্রী নন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দেশের মানুষের জন্য স্বাধীনতা এনেছেন সে দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ করছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এদেশের মানুষের স্বার্থে যা যা করণীয় তা-ই করছেন। ক্ষমতা বা কোনো জাগতিক লোভের সাথে তিনি কখনোই আপোস করেননি। তাঁর কাছে সবার আগে দেশ ও দেশের মানুষ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় মেহনতি মানুষের মুখে হাসি ফোটাতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আব্দুর রহমান। তিনি বলেন, সুবিধালোভীরা যেন আওয়ামী লীগের সুসময়ে অনুপ্রবেশ করতে না পারে এ ব্যাপারে দলের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। যারা তিলে তিলে সংগঠনকে গড়ে তুলেছে তাদের ফাঁকি দিয়ে স্বাধীনতা বিরোধীরা যেন সংগঠনে থাকতে না পারে।

১৯৭৪ সালে দেশে কৃত্রিম সংকট তৈরি করা হয়েছিল উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, তখন দেশের মানুষের জন্য বঙ্গবন্ধু সাহায্য চেয়েছিলেন। আমেরিকার প্রেসিডেন্ট বলেছিলেন- সাহায্য করতে পারি, বিনিময়ে সেন্টমার্টিন দ্বীপে আমাকে সামরিক বাহিনীর ঘাঁটি করতে দিতে হবে। বঙ্গবন্ধু রক্তের বিনিময়ে স্বাধীন হওয়া দেশের এককণা মাটি দিয়েও কারও সঙ্গে আপোস করেননি। এ সময় তিনি বঙ্গবন্ধুকে খন্দকার মোস্তাকরাই খুন করেছিল বলে উল্লেখ করেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বিশেষ অতিথি হিসেবে যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক স্বপন, কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সর্বশেষ সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি।

এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি