ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

আমরাই কিংবদন্তী’র বর্ষপূর্তি পালিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৭ ১৭ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৬:৫১ ১৭ নভেম্বর ২০১৮

প্রথম বর্ষপূর্তি পালন করল অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘আমরাই কিংবদন্তী’। এ উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচির মধ্যে সংগঠনটির পক্ষ থেকে কুড়িগ্রামে ৩৫০টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও কেক কেটে ঢাকার বনানীসহ দেশের বিভিন্ন স্থানে সংগঠনটির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয় ১৫ নভেম্বর। গতকাল শুক্রবার নরসিংদীর দুলালপুর ইউনিয়নের দুলালপুর স্কুল মাঠে ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

এছাড়াও আগামী ৭ ডিসেম্বর চট্টগ্রামে সংগঠনটির সারা দেশে ছড়িয়ে থাকা ছয়শ’ সদস্যকে নিয়ে মিলনমেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রসঙ্গত, ‘আমরাই কিংবদন্তী’ একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ। এখানে সারা বাংলাদেশের ২০০০ এবং ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের এক করে একটা প্লাটফর্মে আনার চেষ্টা চলছে।

২০১৭ সালের ১৫ নভেম্বর এই ফেসবুক গ্রুপটির যাত্রা শুরু হয়। বর্তমানে সংগঠনটিতে ২০ হাজার প্রাক্তন ছাত্র-ছাত্রী সদস্য হিসেবে সারাদেশে কাজ করছে।

সামাজিক দায়বদ্ধতা থেকে ‘আমরাই কিংবদন্তী’ কাজ করছে সমাজের প্রান্তিক জনগোষ্টীর জন্য। ইতোমধ্যে সংগঠনটির পক্ষ থেকে মারাত্মক কিডনি সমস্যায় ভুক্তভোগী বন্ধুদের মধ্যে একজনকে গ্রুপের সব মেম্বার মিলে চিকিৎসার ব্যায়ভার বহন, গত ঈদে ৬৫ জন এতিম বাচ্চাদের খাবার এবং ২৫ জন এতিম বাচ্চাদের ঈদের নতুন জামা প্রদান, গৃহহীন মানুষদের শাড়ী- লুঙ্গি প্রদান করা হয়।

সারাদেশের সব সদস্যদের যোগাযোগ ও নেটওয়ার্কিং কার্যক্রম ছড়িয়ে দিতে ‘আমরা কিংবদন্তী’ ঢাকা ও ঢাকার বাইরে প্রায় ৪ টি বিশাল মিলনমেলা’র আয়োজন করেছে ইতোমধ্যে। চলতি বছরের ৬ জুলাই ধানমন্ডিতে আয়োজিত হয় এর প্রথম মিলন মেলা। এছাড়াও ধারাবাহিকভাবে উত্তরা, নারায়ণগঞ্জ এবং সর্বশেষ মিরপুর এলাকায় এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অামরা কিংবদন্তী`র অন্যতম সংগঠক সাংবাদিক তাপসী রাবেয়া অাঁখি একুশে টেলিভিশন অনলাইকে বলেন, অামরা প্রাকৃতিক দুর্যোগ, সামাজিক সঙ্কট, বাল্য বিয়ে, গৃহকর্মী অধিকার নিয়েও কাজ করতে চাই অামরা। তিনি অারও বলেন, অামাদের প্রত্যেকের সামাজিক দায়বদ্ধতা অাছে। সেই জায়গা প্রত্যেকে নিজ নিজ অবস্থানে এগিয়ে অাসা উচিৎ।

আ আ//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি