ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১, || মাঘ ৪ ১৪২৭

আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই : তথ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৩, ১ আগস্ট ২০২০

পবিত্র ঈদের সময় গতানুগতিক রাজনীতি থেকে বিএনপিকে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, আমরা সম্মিলিতভাবে দেশ গড়তে চাই, আসুন সবাই মিলে সম্মিলিতভাবে করোনাভাইরাসের হাত থেকে দেশবাসীকে মুক্ত রাখার জন্য প্রচেষ্টা চালাই। এটাই হোক পবিত্র ঈদের দিনের প্রত্যাশা।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের খুনের রাজনীতি যেন চিরতরে বন্ধ হয়ে যায় সেটাই  ঈদের দিনে আমাদের প্রত্যাশা।
 
শনিবার (১ আগস্ট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদুল আজহার চতুর্থ জামা‌তে নামাজ আদায় ক‌রে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের মহামারি সারা দেশে, সারা পৃথিবীতে। এ পরিস্থিতিতে আমরা পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করছি। ঈদুল আজহা উদযাপন করছি, আজকের এ দিনে মহান আল্লাহর কাছে প্রার্থনা, ভাইরাস থেকে বাংলাদেশকে এবং সারা বিশ্বের মানুষকে তিনি যেন মুক্ত করে দেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, করোনার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিবানিশি কাজ করে দেশকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। আমাদের বাংলাদেশকে তিনি গত সাড়ে ১১ বছরে একটি নতুন উচ্চতায় উন্নীত করেছেন। আল্লাহর কাছে আজকের এই দিনে প্রার্থনা করছি যেন তার নেতৃত্বে আমরা বাংলাদেশকে স্বপ্নের ঠিকানা নিয়ে যেতে পারি। 

তিনি বলেন, আজকে শোকের মাস শুরু। আজ থেকে খুনের রাজনীতি যেন বাংলাদেশ থেকে চিরতরে বন্ধ হয়ে যায়, সেটাই আমাদের প্রত্যাশা। দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ইনশাল্লাহ আগামী ঈদ যেন সম্পূর্ণ করোনামুক্ত পরিবেশে উদযাপন করতে পারি, এটি আমাদের প্রত্যাশা।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। এ দেশে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা নিশ্চয়ই পৃথিবীর উন্নত দেশগুলোর মতো নয়। আমাদের অর্থনৈতিক স্বাস্থ্য উপকরণ তাদের মতো উন্নত না হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকা‌বিলায় প্রাণান্তকর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই কারণেই বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হ‌য়ে মৃত্যুর হার অন্যান্য দেশের তুলনায় অনেকটা কম। যদি সরকার সঠিকভাবে ব্যবস্থা না নিতে পারতো তাহলে করোনাভাইরাসে মৃত্যুর হার ভারত-পাকিস্তানের চেয়েও বে‌শি হ‌তো। সঠিকভাবে নেতৃত্ব দেওয়ার কারণেই এটি আজকে সম্ভব হয়েছে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি