ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

আমার ছেলে একটু বোকা, সহজ-সরল: শোভনের বাবা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩ ১৬ সেপ্টেম্বর ২০১৯

বিতর্কিত কর্মকাণ্ডের দায়ে সদ্য পদচ্যুত ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে নিয়ে এবার মুখ খুললেন তার বাবা নূরুন্নবী চৌধুরী। 

তিনি বলেন, আমার ছেলের বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে, তার অধিকাংশই অতিরঞ্জিত ও সাজানো। তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে বলে দাবি করেছেন তিনি।

শোভনের বাবা কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

শোভনকে অপসারণের পরদিন রোববার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে শোভনের বাবা বলেন, শোভন পরিস্থিতির শিকার হয়েছে। আমি আমার ছেলেকে চিনি। সে এ ধরনের কাজ করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে।

তিনি বলেন, আসলে আমার ছেলে আগে থেকেই একটু বোকা, সহজ-সরল। শোভন এরকম খারাপ ছিল না। সে সাদাসিধে ও অত্যন্ত সরল প্রকৃতির ছিল। এ কারণেই তাকে একটি চক্রের বলির পাঠা হতে হলো।

তবে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রয়েছে জানিয়ে শোভনের বাবা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। তার প্রতি আমাদের আস্থা রয়েছে। তিনি নিজেই শোভনকে পছন্দ করে ছাত্রলীগের দায়িত্ব দিয়েছিলেন। আবার নিজেই তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। এ নিয়ে আমার কিছু বলার নেই। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প থেকে চাঁদা দাবি নিয়ে ভিসির অভিযোগ প্রসঙ্গে শোভনের বাবা বলেন, এ ব্যাপারে শোভন কিছুই জানে না। সেখানে তাকে ডেকে নিয়ে যাওয়া হয়েছে যেন সেখানকার পরিস্থিতি ঠিক হয়। আমার ছেলেকে নিয়ে যে আর্থিক বিষয়গুলো বলা হচ্ছে, সেটা তার দ্বারা সম্ভব নয়। সে পরিস্থিতির শিকার, আমি নিশ্চিত করে বলতে পারি।

তিনি বলেন, আমি জিজ্ঞাসা করে জানতে পেরেছি, ঘটনাস্থলে ওই দিন শোভন ছিল না। রাব্বানীরা তাকে পরে ডেকে নিয়ে যায়। শোভন উদ্ভূত পরিস্থিতি মীমাংসার জন্য সরল বিশ্বাসে সেখানে যায়। অথচ অর্থ কেলেঙ্কারিতে তাকে ফাঁসানো হলো।

শোভনের বাবা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে কথা বলার সময় রাব্বানী যেহেতু একটি প্রস্তাব দিয়েছিল, সেখানে শোভন উপস্থিত থাকায় হয়তো তার নামও এসেছে। কিন্তু রাব্বানী নিজেই বলেছে, শোভন কিছু জানে না।

নূরুন্নবী চৌধুরী আরও বলেন, আওয়ামী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে এ বিষয়টির কারণে আওয়ামী লীগের প্রতি আমাদের সামান্যতম শ্রদ্ধা কমবে না।

প্রসঙ্গত, নানা অভিযোগে গত শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অব্যাহতি দেয়া হয়।

পাশাপাশি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে দলের এক নম্বর সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় আর সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে। 

আই।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি