ঢাকা, ২০১৯-০৪-২৪ ০:৩৩:০৯, বুধবার

Ekushey Television Ltd.

আরো সমৃদ্ধ ও উজ্জল হোক একুশের পথ চলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৯ পিএম, ১৪ এপ্রিল ২০১৯ রবিবার | আপডেট: ০৫:০৫ পিএম, ১৭ এপ্রিল ২০১৯ বুধবার

আজ ২০ বছরে পা রেখেছে দেশের প্রথম বেসরকারি স্যাটেলাইন চ্যানেল একুশে টেলিভিশন। একইসঙ্গে পহেলা বৈশাখ- নতুন বাংলা বর্ষ ১৪২৫। নতুন বছরে, নতুন সাজে, নতুন বিষয়বস্তু নিয়ে, নতুন উপস্থাপনা কৌশলে বস্তুনিষ্ঠতা বজায় রেখে দৃঢ় পদে এগিয়ে যাবে একুশে টেলিভিশন- এমনটাই প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। একই সঙ্গে তিনি বলেন, শুধু বাংলাদেশে নয় অন্যান্য দেশেও যাত্রা সুন্দর হোক সমৃদ্ধ হোক আরো উজ্জল হোক একুশের পথ চলা।

আজ বেলা ১২টায় একুশের নিজস্ব ভবন ভবন জাহাঙ্গীর টাওয়ারে একুশে পরিবারের সঙ্গে প্রতিষ্ঠা বার্ষিকীর ঘরোয়া আয়োজনে এসব কথা বলেন তিনি। এসময় তিনি একুশে পরিবারকে জন্মদিনের শুভেচ্ছা জানান। তিনি বলেন, একুশে পরিবারের সাথে একসাথে আসলে পেলে আনন্দবোধ করি।

তিনি আরো বলেন, আমি বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাতে চায়। কারণ তার হাত ধরে বাংলাদেশে প্রথম বেসরকারি টেলিভিশনের যাত্রা শুরু হয়। তার মাধ্যমেই একুশে টিভির যাত্রা শুরু হয়।

তিনি আরো জানান, সবদিন থেকে একুশে টেলিভিশন আমাদের অত্যন্ত আপজন। একুশের দৃষ্টিভক্তি অত্যন্ত স্বচ্ছ। যখন একুশে বন্ধ হয়ে গিয়েছিলো। তখন আমরা একুশের স্বপক্ষে অনেক লেখালেখি করেছি। কিছু দিন পর সুসংবাদ শুনতে পেলেন। আবার একুশে যাত্রা শুরু কররো। আমি আশা করবো শুধু বাংলাদেশে নয় অন্যান্য দেশেও যাত্রা সুন্দর হোক সমৃদ্ধ হোক আরো উজ্জল হোক।

এসময় একুশে পরিবারকে ফুলের জানান, পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, ধর্মমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ, মাহমুদ চৌধুরী,একুশে টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল একেএম মোহাম্মাদ আলী শিকদার (অব.) শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, পদ্মা ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ এহসান খসরু, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সাবেক মহাপরিচালক (ডিজি) মো হামিদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হচ্ছেন মাহবুবুল আলম হানিফ সংবাদ সংস্থার বাসসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল প্রমুখ।

উল্লেখ্য, আজ ১৪ এপ্রিল। প্রতিষ্ঠার ১৯ বছর পূর্ণ করে ২০ বছরে পদার্পণ করবে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশন। একুশের জন্মদিন উপলক্ষে দিনভর চলছে নানা আয়োজন। থাকছে পুতুল নাট্য, সরাসরি সঙ্গীতানুষ্ঠান, বাংলা চলচ্চিত্র `ঢাকার কিং`, একুশের ধারাবাহিক ইতিহাস তুলে ধরে বিশেষ অনুষ্ঠান `একুশের সাতকাহন`।

দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় `একুশের সাতকাহন` অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে স্মৃতিচারণ করেছেন আবুল হায়াত, শম্পা রেজা, সামিয়া রহমান এবং সামসুদ্দিন হায়দার ডালিম। এ ছাড়া একুশের নেপথ্যজনদের নিয়ে নির্মাণ করা হয়েছে বিশেষ অনুষ্ঠান `নেপথ্যের সুজন`। প্রীতি দত্তের রচনা এবং পরিচালনায় প্রচার হবে বিশেষ নাটক `ডাক নামে ডেকো না কেউ।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপূর্ব, এসএন জনি, মিথিলা এবং আইরিন আফরোজ। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চ্যানেলের পক্ষ থেকে দেশজুড়ে থাকবে নানা আয়োজন। বিভাগীয় শহর, জেলা এবং উপজেলাসহ বিভিন্ন এলাকাভিত্তিক প্রতিনিধি এবং দর্শক ফোরামের সদস্যরা আলাদা আলাদাভাবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে।

 

টিআর/

 

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি