ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

ইশরাক ও তাপসের প্রচারণা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০ ১০ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার পর নির্বাচনী প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ ও বিএনপির প্রাথীরা। বাবার কবর জিয়ারত করে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন এবং আওয়ামী লীগ প্রার্থী ফজলে নুর তাপস পথসভার মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

আজ শুক্রবার বেলা ১১টায় রাজধানীর গোপীবাগের সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে ঢাকা দক্ষিণের রির্টানিং কর্মকর্তা আব্দুল বাতেন মেয়র পদের প্রার্থীদের প্রতীক বুঝিয়ে দেন।

প্রতীক বরাদ্দের পরই, ডেমরায় ৭০ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচারণা শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নুর তাপস। কুশল বিনিময় করেন ভোটারদের সঙ্গে। পরে, সংক্ষিপ্ত উদ্বোধনী বক্তব্যে আগামীতে সচল ও ঐতিহ্যের ঢাকা গড়ার প্রতিশ্রুতি দেন তিনি। 
শেখ ফজলে নুর তাপস বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে প্রতীক দিয়েছেন আপনাদের প্রাণপ্রিয় প্রতীক নৌকা।’ প্রতীক বরাদ্দ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। প্রাথমিক প্রতিক্রিয়ায় প্রতিপক্ষ আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলেন তিনি। ইশরাক বলেন, ‘বার বার অভিযোগ দেয়া স্বত্ত্বেও নির্বাচন কমিশন কোন ব্যবস্থা নিচ্ছে না।’

শুক্রবার পবিত্র জুম্মার নামাজের পর মহল্লায় মহল্লায় লিফলেট বিতরণ ও ভোটারদের সঙ্গে মতবিনিময় করেন তারা। এসময় আগামীতে ঢাকাকে উন্নত নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দেন প্রার্থীরা। দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমআর নামাজ আদায়ের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জ্যেষ্ঠ নেতাদের পাশে নিয়ে সাংবাদিকদের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রেখে ভোটের প্রচার শুরু করেন ইশরাক। 

অন্যদিকে নৌকা প্রতীক পেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে শেখ ফজলুল হক মনির ছেলে তাপস ডেমরার আমুলিয়া মডেল টাউনের ই হক স্কুলের সামনে পথসভায় প্রচার শুরু করেন।

জনগণের কাছে গিয়ে উন্নয়নের বার্তা পৌঁছে দেওয়ার আহ্বান জানিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে শেখ ফজলে নুর তাপস বলেন, ‘৩০ জানুয়ারি বিজয়কে সুনিশ্চিত করে প্রাণপ্রিয় ঢাকাকে ঐতিহ্যের ঢাকা, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা এবং উন্নত ঢাকা গড়ব। সেই উন্নত ঢাকা গড়ার লক্ষ্যে আজ থেকে যাত্রা শুরু।’ জনগণের কাছে ভোট ও দোয়া প্রত্যাশা করে তিনি বলেন, ‘আপামর জনগণ সেবক হিসেবে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ দিয়ে একসাথে এই যাত্রায় শরিক হবেন। দোয়া করবেন, সমর্থন করবেন।’

এসময় কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী হিসেবে ৭০ নং ওয়ার্ডের আতিকুর রহমান, ৬৯ ওয়ার্ডের হাবিবুর রহমান হাসু এবং সংরক্ষিত আসনে সেলিনা খানকে পরিচয় করিয়ে দিয়ে তাদের ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

জুমআর পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে উত্তর গেইটে সাংবাদিকদের সামনে ইশরাক বলেন, ‘আমি দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমরা যে আন্দোলন সংগ্রামে অবতীর্ণ হয়েছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের মায়ের মুক্তির জন্য আমরা যে আন্দোলনে অবতীর্ণ হয়েছি, গণতন্ত্রের মুক্তির জন্য যে আন্দোলনের আমরা অবতীর্ণ হয়েছি। ধানের শীষে ভোট দেবেন। ইনশাল্লাহ আমাদের বিজয় আসবে এবং আমাদের দেশনেত্রীকে মুক্ত করে ছাড়বই।’

এমএস/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি