ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০, || মাঘ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ঈদে বাড়ি যাওয়ার আগে যেভাবে গোছাবেন ট্রাভেল ব্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২ ২৬ আগস্ট ২০১৭ | আপডেট: ২১:১৩ ২৬ আগস্ট ২০১৭

ঈদে নাড়ির টানে বাড়ির দিকে ছুটছেন কর্মজীবী মানুষ। শৈশব, কৈশোরের স্মৃতিমাখা দিনগুলো ফিরে পেতে পরিবার, বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনের সঙ্গে ঈদের আনন্দটাই অন্যরকম। তাই ব্যস্ত নগরী ছেড়ে অনেকেই যাচ্ছেন নাড়ির টানে বাড়ির দিকে। তবে এই সময় অর্থাৎ বাড়ি যাবার আগে আপনার প্রয়োজনীয় জিনিস গুছিয়ে নিচ্ছেন কিনা ভাল করে দেখে নিন।

কারণ আমরা অনেক সময় তাড়াহুড়ো করে যেতে গিয়ে প্রয়োজনীয় জিনিস ফেলে রাখি। এতে দুর্ভোগ পোহাতে হয় নিজেকে। তাই বাড়ি ফেরার আগেই আপনার ব্যাগ গুছয়ে নিন, দেখে নিন কোন জিনিস ফেলে যাচ্ছেন কিনা। জেনে নিন বাড়ি ফেরার আগে কিভাবে গোছাবেন আপনার ব্যাগ।

লিস্ট করুন: কোথাও যাবার প্রথমেই আপনাকে যে কাজটা করতে হবে সেটা হলো একটা লিস্ট তৈরি করা। এতে কোন জিনিস নিবেন কোনটি বাদ দিবেন সেটা থাকবে। দুই থেকে তিন দিন আগেই আপনি এই লিস্ট করে ফেলুন। মনে রাখবেন আপনি হয়ত এমন সময় বাড়িতে পৌঁছাবেন যখন হয়ত ফেলে আসা জিনিসগুলো কিনতে পারবেন না।

প্রয়োজনীয় কাপড়: এক মাস বা বিশ দিন আগে আপনি একটি পোশাক কিনলেন আর মনস্থির করলেন এবার ঈদে এই পোশাকটি পরবেন। কিন্তু আপনি পোশাকটিই গ্রামে নিয়ে যাননি। মাটি হয়ে গেল আপনার ঈদ। তাই ঈদের জন্য যা কেনাকাটা করেছেন এবং প্রয়োজনীয় কাপড়গুলো গুছিয়ে নিন। পোশাকের সঙ্গে জুতা-স্যান্ডেল নিয়ে নিন লাগেজে। কয়দিন ছুটি কাটাবেন তার উপর হিসেব করেই কাপড় নিতে পারেন।

ব্রাশ, টুথপেস্টসহ অন্যান্য অনুষঙ্গ: স্ব-পরিবারে আপনি ঈদ করতে বাড়ি যাচ্ছেন সঙ্গে গুছিয়ে নিন ময়েশ্চারাইজার ও ভ্যাসলিন, চিরুনি, টুথপেস্ট, টুথব্রাশ, মিনিপ্যাক শ্যাম্পু ও কন্ডিশনার, শাওয়ার জেল (ট্রাভল সাইজ), সানগ্লাস, ফোল্ডিং ছাতা, হ্যান্ড স্যানিটাইজার, টিস্যু পেপার, পারফিউম ইত্যাদি।

প্রয়োজনীয় ওষুধ: রাস্তায় চলতে যেয়ে এই ঈদে আপনার সঙ্গী হবে দীর্ঘ যানজট। পাশাপাশি ভেপসা গরম আর থেমে থেমে বৃষ্টি। এই আবহাওয়ায় আপনি অসুস্থ হয়ে যেতে পারেন। তাই সব ধরনের প্রতিকূলতার বিপরীতে নিজের শরীর-মন ফুরফুরে রাখতে ব্যাগে কিছু প্রয়োজনীয় ওষুধ রাখতে পারেন, যেমন- ওরস্যালাইন, পারাসিটামল, এন্টিসেপ্টিক ক্রিম ইত্যাতি।

সাজগোজের জিনিস: সাজতে কে না ভালবাসে। তাই প্রয়োজন অনুযায়ী গহনা ও সাজগোজের জিনিস নিতে ভুলবেন না। ছেলেরা সঙ্গে রাখতে পারেন শেভিং জেল, রেজার, আফটার শেভ, হেয়ার জেল, সুগন্ধি ইত্যাদি।

 

//আর//এআর

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি