ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

হ্যালো লিডার

এবারের পর্বে থাকছেন কুমিল্লা উপজেলা চেয়ারম্যান আমিনুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৭ ১৫ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৮:১৮ ১৫ ডিসেম্বর ২০১৯

ভোটের আগে রঙ্গিন প্রতিশ্রুতি দেন জনপ্রতিনিধিরা। কিন্তু বিজয়ের পর বেমালুম ভুলে যান সেসব কথা। নেতাদের ভুলে যাওয়া কথাগুলো মনে করিয়ে দিয়ে তা বাস্তবায়নই হ্যালো লিডারের উদ্দেশ্য।

আজ রোববার রাত ১০টায় লিডারের চেয়ারে বসছেন কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল। 

রাত ২টায় ও পরদিন সোমবার সকাল ৭টায় পুণ:প্রচার হবে জনসম্পৃক্ত জনপ্রিয় এ অনুষ্ঠানটি। মানিক সিকদারের প্রযোজনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করছেন একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট ড. অখিল পোদ্দার।  

হ্যালো লিডার অনুষ্ঠান প্রসঙ্গে অখিল পোদ্দার জানান, এটি একটি জনক্ষমতায়ন বিষয়ক অনুষ্ঠান। দুর্নীতি রোধ করে জনপ্রতিনিধিদের উন্নয়ন কাজ বাস্তবায়নে বাধ্য করাই অনুষ্ঠানের উদ্দেশ্য; যা তিনি নির্বাচনের আগে ভোটারদের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলেন। এ অনুষ্ঠানে সংশ্লিষ্ট এলাকার একাধিক ভোটারকেও জনপ্রতিনিধির (মন্ত্রী, সাংসদ কিংবা রাজনৈতিক নেতা) মুখোমুখি করা হয়।

তাঁরা তুলে ধরেন, নেতাদের পুরণো প্রতিশ্রুতি আর বাস্তবায়নের বর্তমান অগ্রগতি। কাক্সিক্ষত উত্তর দিতে বিব্রত হলে জনগণকে সাক্ষী রেখে নিজেকে সংশোধনের সময় প্রার্থনা করেন সংশ্লিষ্ট লিডার। আর এভাবেই নগর-মহানগরসহ প্রত্যন্ত এলাকার সার্বিক উন্নয়ন ও অপরাধদমনে ‘হ্যালো লিডার’ জনপ্রিয় হয়ে উঠেছে।

উল্লেখ্য, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে অখিল পোদ্দারের সাংবাদিকতা শুরু। পরবর্তী সময়ে কাজ করেছেন ভোরের কাগজ এবং জনকণ্ঠ পত্রিকায় স্টাফ রিপোর্টার হিসেবে। অনুসন্ধানী প্রতিবেদনের জন্য অর্জন করেছেন উল্লেখযোগ্য সংখ্যক পুরস্কার। সম্মাননা পেয়েছেন দেশে ও বিদেশে।

বাংলা সাহিত্যের ছাত্র অখিল পোদ্দার মাস্টার্স পরীক্ষায় দ্বিতীয় শ্রেণিতে প্রথম হন। বুদ্ধদেব বসুর নাটক নিয়ে গবেষণা করে অর্জন করেছেন পিএইচডি ডিগ্রি। একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট হিসেবে দায়িত্বপ্রাপ্তির আগে একই প্রতিষ্ঠানে অপরাধ ও অনুসন্ধানী বিভাগের প্রধান, প্রধান প্রতিবেদক এবং বিশেষ প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন তিনি।

এমএস/এসি
 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি