ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ১১:০৪:০৫

Ekushey Television Ltd.

ওএসডি চিকিৎসকদের বেতন বন্ধ করা হতে পারে: স্বাস্থ্য মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৬ পিএম, ১৭ মে ২০১৮ বৃহস্পতিবার

স্বাস্থ্য অধিদপ্তর থেকে ওএসডি (অফিসার্স অন স্পেশাল ডিউটি) হয়ে বিভিন্ন মেডিকেল কলেজ, হাসপাতাল ও বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কোর্সে অধ্যয়ন, প্রশিক্ষণ ও কর্মরত চিকিৎসকদের সঠিক পরিসংখ্যান স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে নেই। এবার তাদের খুঁজে বের করতে মাঠে নেমেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। প্রয়োজনে তাদের বেতনভাতা বন্ধ করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

১৩ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের ব্যক্তিগত শাখা-৩ এর উপসচিব রোকেয়া বেগম বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানের কাছে চিঠি দিয়েছেন। কোন প্রতিষ্ঠানে কতজন চিকিৎসক ওএসডি আছেন, কতজন কোর্সে বা প্রশিক্ষণে আছেন কিংবা হাসপাতালে কর্মরত রয়েছেন তা জানতে চেয়ে এ চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে নির্দিষ্ট ছকে ওএসডি চিকিৎসকদের মে মাসের বেতন বিলের সঙ্গে তাদের নাম ও কোড নম্বর, বর্তমান কর্মস্থল ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম ঠিকানা, কোন তারিখ থেকে ওএসডি হিসেবে কর্মরত রয়েছেন, যে আদেশে ওএসডি করা হয়েছে তার স্মারক নম্বর লিখে দিতে বলা হয়েছে। অন্যথায় বেতনভাতা বন্ধ করে দেওয়া হবে বলে চিঠিতে জানানো হয়।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, বর্তমানে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল থেকে ওএসডি হয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে যোগ দেওয়া চিকিৎসকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। উচ্চশিক্ষা ও প্রশিক্ষণ ছাড়াও হাসপাতালে ওএসডিকৃত চিকিৎসকের সংখ্যা অনেক।

এসএইচ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি