ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত : ০৮:৩১ ২১ মার্চ ২০১৯ | আপডেট: ১০:১০ ২১ মার্চ ২০১৯

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী ও বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ। ২০০৭ সালের এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।

১৯৪০ সালের ৫ মে ফরিদপুরের নগরকান্দা থানার লস্করদিয়া গ্রামে এক সল্ফ্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৬২-৬৩ শিক্ষাবর্ষে তিনি ডাকসুর জিএস নির্বাচিত হন। বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন এবং ঊনসত্তরের গণঅভ্যুত্থানে সক্রিয় ভূমিকা রাখেন। ১৯৮৬ সালের মাঝামাঝি সময়ে বিএনপির মহাসচিব নিযুক্ত হন এবং মৃত্যুর আগের দিন পর্যন্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বাণীতে বলেছেন, কে এম ওবায়দুর রহমান একজন গণসম্পৃক্ত জাতীয় নেতা হিসেবে সবার কাছে সমাদৃত ছিলেন। যোগ্য নেতৃত্ব দিয়ে তিনি দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এ উপলক্ষে আজ বিএনপির জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দসহ মুক্তিযোদ্ধা ও স্থানীয় সর্বস্তরের জনগণ মরহুমের মাজার জিয়ারত করবেন। বিকেল ৩টায় নগরকান্দা ডেইরি ফার্মের মাঠে স্মরণসভা হবে।

আগামীকাল শুক্রবার বাদ আসর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে এবং আগামী রোববার বিকেলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভা হবে।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি