ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা করেছি : প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৭ ৭ এপ্রিল ২০২০

দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনায় চলমান সংকটবস্থায় সতর্ক হয়ে চলাফেরার জন্যই এ নির্দেশনা দেয়া হয়েছে বলে জানান তিনি।  

আজ মঙ্গলবার (৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে বিভিন্ন জেলার সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় প্রধানমন্ত্রী একথা জানান। 

চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সঙ্গে প্রধানমন্ত্রীর এ ভিডিও কনফারেন্সে আজ উপস্থিত ছিলেন না ওবায়দুল কাদের।  

বিষয়টি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সঙ্গে অবশ্য মন্ত্রী থাকতে পারত। কিন্তু তাকে (ওবায়দুল কাদের) আমি বাসা থেকে বের হতে মানা করেছি। কোথাও যেতেও না করেছি।’

প্রধানমন্ত্রীর এমন নির্দেশনায় গত কয়েকদিন থেকে ধানমন্ডির দলীয় কার্যালয়েও ওবায়দুল কাদের উপস্থিত হচ্ছেন না। তবে বাসা থেকেই ভিডিও কনফারেন্সে সমসাময়িক ইস্যুতে গণমাধ্যমে কথা বলছেন তিনি। 

প্রসঙ্গত, নোয়াখালী-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সপ্তম, নবম, দশম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বছরের ৩১ মার্চ শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি হন তিনি। সেসময় পরীক্ষায় তার করোনারি আর্টারিতে ব্লক পাওয়া যায়। পরে চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। গত বছরের ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার হার্টের বাইপাস সার্জারি হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যানুযায়ী, দেশে আরও ৪১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৬৪ জনে দাঁড়িয়েছে। অপরদিকে, নতুন করে আরও ৫ জনসহ এ পর্যন্ত ভাইরাসটিতে প্রাণ গেছে ১৭ জনের। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি