ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

ওয়ার্কার্স পার্টির ‘সন্ত্রাসবিরোধী দিবস’ আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪৩, ১৭ আগস্ট ২০২০

আজ ১৭ আগস্ট, দলীয় সভাপতি রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ২৮তম বার্ষিকী। দিনটিকে ‘সন্ত্রাসবিরোধী দিবস’ হিসেবে পালন করবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

১৯৯২ সালের ১৭ আগস্ট ওয়ার্কার্স পার্টির তোপখানা রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাশেদ খান মেননকে গুলি করা হলে গুরুতর আহত হন তিনি। প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে সিএমএইচে তার চিকিৎসা ও অপারেশনের পর উন্নত চিকিৎসার জন্য লন্ডনে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে কিংস কলেজ হাসপাতালে অপারেশনের পর ব্যাংককে অপারেশন হয় তার। এরপর ১৯৯৩ সালের ১০ জানুয়ারি দেশে ফেরেন মেনন।

দিনটি উপলক্ষে ওয়ার্কার্স পার্টি আজ সোমবার ‘সন্ত্রাস নির্মূল কর : বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ কর’ স্লোগানে দেশব্যাপী কর্মসূচি পালন করবে। কেন্দ্রীয়ভাবে সকাল ১১টায় ভার্চুয়াল আলোচনা সভা করবে দলটি।

এদিকে রোববার ওয়ার্কার্স পার্টির সংবাদ বিজ্ঞপিতে বলা হয়েছে, রাশেদ খান মেননকে হত্যা প্রচেষ্টার ২৮ বছরেও তার প্রকৃত তদন্ত ও বিচার হয়নি। আততায়ীরা অধরাই রয়ে গেছে। একই সময়কালে চুয়াডাঙ্গার কুলবিলা গুচ্ছগ্রাম, মেহেরপুর, ঝিনাইদহ ওয়ার্কার্স পার্টির নেতাদের হত্যা করা হয়, যার বিচার আজও হয়নি।

রাশেদ খান মেনন এক বিবৃতিতে তার হত্যা-প্রচেষ্টার বিরুদ্ধে ওই সময় দেশব্যাপী যে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে উঠেছিল, সেজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি