ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনার উপকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:০৭ ৩০ এপ্রিল ২০২০ | আপডেট: ০৩:৩৮ ৬ মে ২০২০

করোনায় আক্রান্তের সংখ্যা  দিনকে দিন বাড়ছেই, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল, সবার মাঝেই একই ভাবনা কবে এর থেকে পরিত্রাণ পাবো, করোনা মুক্ত দেশ দেখায় অপেক্ষায় আমরা বসে আছি ঘড়ে।  বিভিন্ন রকম বিনোদনের সামগ্রি নিয়ে ঘড়ে বসে থেকেও অনেকের দিন কাটছে না। আর দিন আনে দিন খায় মানুষেরা বসে আছে অন্যের সাহায্যের আশায়, এত কিছু  মাঝেও কিছু লোক নিজেকে সান্তনা দিতে খোঁজছেন করোনার উপকারীতা।   
বড়ো কোন অসুখ না

এমন ও কিছু অসুখ আছে যা হলে  আপনার বেঁচে থাকা, মৃত্যু যন্ত্রণা থেকেও বেশি কষ্ট কর, প্রতি মুহুর্তে মৃত্যু কামনা করবেন, অপেক্ষা করবেন কবে আপনার মৃত্যু হবে, আপনি মাড়া গেলে, আপনি ও বাঁচবেন, আপনার পিছনে যারা শ্রম দিচ্ছে তারাও বেঁচে যাবে।  করোনা কিন্তু আপনাকে কখনো এমন পরিস্থিতিতে ফেলবে না।  
চিকিৎসা করতে করতে নিস্ব হবেন না

উন্নত চিকিৎসার আশায় মানুষ এমনও হাসপাতালে মানুষ যায় যার দৈনিক খরচ ৫০ হাজার , ১ লাখ কিংবা তারও বেশি, কেওবা চলে যান বিভিন্ন দেশে, করোনায় আক্রান্ত হলে আপনি উন্নত চিকিৎসার আশায় দেশের বাইরে যাওয়া তো দুর ব্যয়বহুল হাসপাতালেও ভর্তি হতে পারবেন না, সরকারের নির্দিষ্ট হাসপাতালেই আপনাকে যেতে হবে, খরচ ও সরকার নির্দিষ্টই, তাই করোনায় আক্রান্ত হলে আর্থিক ভাবে নিস্ব হওয়ার সম্ভাবনা নাই ।  
সারাজীবন নিয়ম মেনে চলতে হবে না

আবার এমন ও কিছু অসুখ আসে যা হলে ডাক্তারের দেওয়া রুটিন মতো , খাওয়া, ঘুমসহ যাবতীয় কাজই একটা নির্দিষ্ট নিয়মের মধ্যে করতে হবে,  এই জাতীয় কোন রকম সমস্যায় করোনা আপনাকে ফেলবে না।  
অনির্দিষ্ট কাল অসুধ খেয়ে যেতে হবে না
এমনও অসুখ যাছে যা হলে আপনাকে অসুধ খেতে হবে প্রত্যেকদিন , তাও আবার অনির্দিষ্ট কালের জন্য, কিছু দিন পর পর  পরীক্ষা করে দেখতে হবে অসুখটা কি অবস্থায় আছে, দৈনিক খরচ কম হলেও তা যদি হয় বছরের পর পর তা অনেকের জন্যই পীড়া দায়ক হয়ে উঠে, এই জাতীয় সমস্যা ও কিন্তু করোনা আপনাকে দিবে না।   
সৌন্দর্য নষ্ট হয় না
করোনা আক্রান্ত হলে পরিবেশের কিংবা নিজরে সৌন্দর্য নষ্ট হয় না।  

শত দুঃখের মাঝেও মানুষ সান্তনা চায়,হাসতে চায়, হাসাতে চায়, তাই করোনাকে অন্য রোগের সঙ্গে তুলনা করে এমন সব আলোচনা, 
করোনা বড়ো কোন অসুখ না ,  চিকিৎসা করতে করতে নিস্ব হবেন না , সারাজীবন নিয়ম মেনে চলতে হবে না , আপনার সৌন্দর্য নষ্ট করবে না, তারপরও কেনো করোনা নিয়ে এতো ভয় ,নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চললে করোনা যেথে সহজেই বাঁচা যায়।  
এস ইউ এ
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি