ঢাকা, বুধবার   ২৮ অক্টোবর ২০২০, || কার্তিক ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা পরীক্ষার ফি কমাচ্ছে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৯ ১৯ আগস্ট ২০২০ | আপডেট: ১৪:৪২ ১৯ আগস্ট ২০২০

সরকার করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ফি কমানোর সিদ্ধান্ত নিয়েছে। এখন থেকে হাসপাতালে গিয়ে পরীক্ষা করালে ফি লাগবে ১০০ টাকা। আর বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করলে ফি দিতে হবে ৩০০ টাকা। দুই এক দিনের মধ্যেই এই ফি কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, এন্টিজেন বা এন্টিবডি টেস্ট নিয়ে আলোচনা চলছে। মূল্য, চাহিদা ও ভালো-মন্দ বিবেচনা করে ভ্যাকসিন নিয়ে যারা কাজ করছে তাদের সবার সাথেই যোগাযোগ করছে সরকার।

কোভিড, নন কোভিড তালিকা হচ্ছে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে ফি কমানোর বিষয়টি গণমাধ্যমকে জানান স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম। তবে এ বিষয়ে এখনো প্রজ্ঞাপন জারি করা হয়নি। মন্ত্রী স্বাক্ষর করার পর প্রয়োজনীয় কাজ শেষে প্রজ্ঞাপন জারি হবে।

প্রসঙ্গত, দেশে করোনার সংক্রমণ শুরু হলে সরকারিভাবে বিনামূল্যে পরীক্ষা করা হচ্ছিল। কিন্তু গত ২৯ জুন থেকে করোনা পরীক্ষা করার জন্য ফি নির্ধারণ করে দেয় সরকার। তখন হাসপাতালে বা বুথে গিয়ে পরীক্ষা করালে ফি দিতে হতো ২০০ টাকা। আর বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করলে ফি দিতে হতো ৫০০ টাকা।

অবশ্য বেসরকারি হাসপাতালে আগে থেকেই পরীক্ষার জন্য সাড়ে তিন হাজার টাকা দিতে হচ্ছে। আর বেসরকারিভাবে বাসা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য লাগছে সাড়ে চার হাজার টাকা।

উল্লেখ্য, ফি দিয়ে করোনা পরীক্ষা করার সিদ্ধান্তের পর থেকেই নমুনা পরীক্ষা কমে যেতে থাকে। বিশেষজ্ঞরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলেছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের অনেকেই এর সমালোচনা করেছেন।
এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি