ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনা প্রতিরোধে মাঠে ছাত্রলীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৮ ২৯ মার্চ ২০২০

বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ রোধ ও জনসচেতনতা বাড়াতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। রোববার (২৯ মার্চ) সকাল ১১টা থেকে ছাত্রলীগের উদ্যোগে রাজধানীর বিভিন্ন এলাকায় এ কার্যক্রম পরিচালনা করা হয়। 

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, দেশের সকল দুর্যোগকালীন সময়ে ছাত্রলীগ তার ভূমিকা রেখেছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে আজ ছাত্রলীগ আবার মাঠে নেমেছে।

তিনি জানান, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে গরিব, শ্রমজীবী ও দরিদ্র মানুষদের রক্ষায় ছাত্রলীগ নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। সেসব দ্রব্য মানুষের কাছে পৌঁছে দেয়া হচ্ছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, গতকাল সারারাত ধরে ছাত্রলীগের নেতাকর্মীরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে। সেটা আজ আমরা শ্রমজীবীদের মধ্যে বিতরণ করেছি। দেশের দুর্যোগকালে ছাত্রলীগ এভাবেই গণমানুষের পাশে দাড়াচ্ছে। দেশের মানুষকে সচেতন করতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে ছাত্রলীগ রাজধানীর শাহবাগ, গুলিস্তান, ফার্মগেট, ধানমণ্ডি সহ গুরুত্বপূর্ণ পয়েন্টে বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে ৫ হাজার মাস্ক, ছাত্রলীগের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরিকৃত ৫ হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং জনসাধারণের মাঝে সচেতনতা বাড়াতে মাইকিং ও সচেতনতামূলক ৫ হাজার হ্যান্ড লিফলেট বিলি করে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে গত ২০ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগ রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক হ্যান্ড লিফলেট বিতরণ করে এবং এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশে ছাত্রলীগের সকল ইউনিটকে জনসমাগম এড়িয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলে মেডিকেল টিমের সমন্বয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি, মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লিফলেট বিলি করার নির্দেশ দেওয়া হয়।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি