ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনা ভাইরাস নিরাময়ে এইডসের ওষুধ ব্যবহার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭ ২৭ জানুয়ারি ২০২০

করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে এখনো কোনো ওষুধ বা চিকিৎসা তৈরি হয়নি। তবে এটা নিয়ে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন।  

জানা গেছে, করোনা ভাইরাসের প্রতিষেধক হিসেবে এইডসের ওষুধ ব্যবহার করে পরীক্ষা চালাচ্ছে চীনা স্বাস্থ্য কমিশন। রোববার (২৬ জানুয়ারি) ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাবভিআই এ তথ্য জানিয়েছে। খবর রয়টার্সের।

এ বিষয়ে অ্যাবভিআই'র উত্তর শিকাগোর মুখপাত্র অ্যাডেল ইনফ্যান্টে জানান, করোনা ভাইরাসের সংকট মোকাবেলায় চীনা স্বাস্থ্য কমিশন ওষুধটি তাদেরকে দেওয়ার জন্য অনুরোধ করেছে।

অ্যাবভিআই কোম্পানির আলুভিয়া ওষুধটি এইডস রোগীদের জন্য ব্যবহার করা হয়।

গত সপ্তাহের বৃহস্পতিবার চীনা সরকার আক্রান্ত রোগীদের জন্য পরামর্শ প্রদান করে। তখন চীনা কর্তৃপক্ষ থেকে জানানো হয়, ভাইরাসটির কার্যকরী কোনো প্রতিশোধক নেই। তবে তখন রিটোনাভির ট্যাবলেট খেতে বলা হয়। এছাড়া দিনে দুবার আলফা-ইন্টারফেরনের নেবুলাইজারের গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছিল।

চীনের স্থানীয় সংবাদ মাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরের একাধিক হাসপাতালে আক্রান্তদের ওপর এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

প্রসঙ্গত, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত চীনেই অন্তত ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অসুস্থ ৩ হাজারেরও বেশি। এর মধ্যে ৩শ’ রোগীর অবস্থা গুরুতর বলে জানিয়েছে দেশটির স্থানীয় গণমাধ্যম।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের অধিকাংশই উহান প্রদেশের। এ ছাড়া চীনজুড়ে নতুন করে আরও ৭৬৯১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হয়েছে কর্তৃপক্ষ। 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি