ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনা মোকাবেলা : প্রধানমন্ত্রীর নেতৃত্বে ৫শ’ সদস্যের কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩ ২৪ মার্চ ২০২০

করোনা ভাইরাস সংক্রামন রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫শ’ সদস্যের একটি কমিটি করা হয়েছে। এ কমিটি করোনা ভাইরাস মোকাবেলায় সর্বাত্মক কাজ করবে। 

এদিকে করোনার বিস্তার রোধে বাতিল করা হয়েছে আওয়ামী লীগের সব সাংগঠনিক কার্যক্রম। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

দেশ শাটডাউন কিংবা লকডাউন করা হচ্ছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, মাথা গরম করে কিংবা হুট করে কোনো সিদ্ধান্ত নেয়া ঠিক নয়। পরিবেশ পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে। করোনা ভাইরাসের এ বিপদের মুহূর্তে দেশ ও জাতিকে রক্ষায় দেশ শাটডাউন বলেন, লকডাউন বলেন, পরিস্থিতি দেখে যখন যে সিদ্ধান্ত নেয়া দরকার প্রধানমন্ত্রী সেই সিদ্ধান্তই নেবেন।

সেতুমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় কোনো ধরনের সরঞ্জাম নেই- এটা বলা যাবে না। তবে ঘাটতি আছে। সংগ্রহ করার জন্য উদ্যোগও নেয়া হয়েছে। তিনি বলেন, করোনার প্রকোপ কমাতে প্রয়োজন হলে বাস চলাচল বন্ধ করা হবে। বাস্তবতাকে অস্বীকার বা এড়িয়ে কিছু করা হবে না। যখন যে ব্যবস্থা নেয়া প্রয়োজন, সে বিষয়ে শেখ হাসিনার সরকার প্রস্তুত আছে। করোনাভাইরাস মোকাবেলায় যুদ্ধপরিস্থিতি মনে করে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি। 

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বৈশ্বিক মহামারী করোনার কারণে আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে। 

তিনি বলেন, নেতাকর্মীদের বলা হয়েছে পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের সহায়তা করতে। জনগণের পাশে থাকতে। বিশেষ করে করোনা পরিস্থিতি নিয়ে গুজব ঠেকাতে সতর্ক থাকতে হবে। 

দেশে কোনো খাদ্য সংকট নেই মন্তব্য করে তিনি বলেন, অহেতুক মজুদ করলে মজুদকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি