ঢাকা, শনিবার   ১৯ অক্টোবর ২০১৯, || কার্তিক ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

কলকাতায় ‘বঙ্গবন্ধু সম্মাননা পদক’পেলেন আমিনুল ইসলাম আমিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯ ১৮ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:০৩ ১৮ সেপ্টেম্বর ২০১৯

বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে ‘বঙ্গবন্ধু সম্মাননা পদক’প্রদান করেছেন কলকাতার চোখ ফাউন্ডেশন। সোমবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় পশ্চিমবঙ্গ বাংলা একাডেমিতে “চোখ সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান” আয়োজিত বঙ্গবন্ধু, অন্নদা শংকর ও শামসুর রহমান স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠানে এই পদক তুলে দেওয়া হয়।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রাক্কালে এই সম্মাননা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন আমিনুল ইসলাম। এসময় তিনি স্মৃতিচারণ করেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের দিনগুলোতে দুই বাংলার সম্পর্কের কথা।

সমাজসেবায় অবদানের স্বীকৃতি স্বরূপ এই সম্মাননাপ্রাপ্তির প্রতিক্রিয়ায় আমিনুল ইসলাম আমিন বলেন, ‘এই পুরস্কার মুজিবাদর্শের পথচলায় আমার জন্য এক অফুরান প্রেরণা হয়ে থাকবে। প্রতি মুহুর্ত আমাকে স্মরণ করিয়ে দিবে বঙ্গবন্ধুকে আরও বেশি করে জানতে এবং বুঝতে। এই পুরস্কার দুই বন্ধু প্রতীম দেশের সম্পর্কে মেলবন্ধন হিসেবেও কাজ করবে।’

চোখ ফাউন্ডেশন'র সম্পাদক মানিক দে বলেন, আমিনুল ইসলাম আমিন সদাজাগ্রত মানুষ। শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে কাজ করেন তিনি। তাঁর মতো মুজিব অন্তঃপ্রাণ দেশপ্রেমিক রাজনীতিকের হাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামাঙ্কিত বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার-১৪২৬ তুলে দিতে পেরে আমি সত্যিই ধন্য।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশের বিশিষ্ট ছড়াকার শামসুর রহমান, আকাশবাণী কলকাতার প্রবীণ প্রডিউসর পংকজ সাহা প্রমুখ।  

উল্লেখ্য,কলকাতার চোখ সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান বিগত ২৫ বছর ধরে এই বিশেষ পুরস্কার ‘বঙ্গবন্ধু সম্মাননা’প্রদান অনুষ্ঠানের আয়োজন করে আসছে। দুই বাংলার বিশেষ ব্যক্তিদের দেওয়া হয় এই সম্মাননা। গতবছর বঙ্গবন্ধু বিশেষ সম্মাননা পেয়েছিলেন ড. অমর্ত্য সেন।
কেআই/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি