ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

কেমন আছেন এরশাদ?

প্রকাশিত : ১৬:৫১ ১২ জুলাই ২০১৯

বেশকিছু দিন থেকে অসুস্থ জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ।

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন আছেন তিনি। রক্তে হিমোগ্লোবিন না থাকা, ফুসফুসে সংক্রমণ ও কিডনি জটিলতায় ভুগছেন সাবেক এ রাষ্ট্রপতি।

মাঝপথে তার শারীরিক অবস্থার উন্নতি হলেও এ মুহূর্তে ভাল নেই তিনি। অস্তিমজ্জা পর্যাপ্ত হিমোগ্লোবিন উৎপাদনে কাজ না করায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আগের অবস্থা থেকে আরও শঙ্কার দিকে যাচ্ছে এরশাদের শারীরিক অবস্থা। ফলে শঙ্কামুক্ত নন পল্লীবন্ধু নাম খ্যাত সাবেক এ রাষ্ট্রপতি।

শুক্রবার গণমাধ্যমকে এরশাদের ছোটভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মাদ কাদের (জিএম কাদের) এ কথা জানান।

তিনি বলেন, আমি সকাল ১০টার দিকে সেখানে গিয়ে চিকিৎসকদের সঙ্গে কথা বলে জেনেছি এরশাদের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের কোন অঙ্গ-প্রতঙ্গ কাজ করছেনা। সবকিছু কৃত্রিমভাবে চলছে।

জি এম কাদের বলেন,  ডায়ালাইসিসের মাধ্যমে তার রক্তের বর্জ্য অপসারণ করা হচ্ছে। লিভার এখনো কাজ করছেনা। প্রয়োজনমত তার রক্তে বিভিন্ন উপাদান দেওয়া হচ্ছে।

এই মূহুর্তে সাবেক এ রাষ্ট্রপতিকে বিদেশে নেয়ার মতো কোনো অবস্থা নেই জানিয়ে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সবসময় চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ রাখছি। তাকে এখানে যে চিকিৎসা দেওয়া হচ্ছে, বিদেশেও একই চিকিৎসা দেয়া হবে বলে জানান তিনি।

গত ২২ জুন ৯০ বছর বয়সী সাবেক এ রাষ্ট্রপতিকে অসুস্থ অবস্থায় সিএমএইচে ভর্তি করা হয়। কখনো ‍উন্নতি আবার কখনো অবনতির ফলে দেশেই চিকিৎসা দেওয়া হচ্ছে তাকে।

এদিকে, এরশাদের কবর নিয়ে জটিলতা এখনো কাটেনি। দলের এক পক্ষ বলছে তার পার্টির অফিস বনানীতে, আবার দলের বড় একটা অংশ এরশাদের জন্মস্থান রংপুরে সমাহিত করার দাবি জানিয়ে আসছে।

আই/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি