ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ২৩ এপ্রিল ২০২১

আজ ২৩ এপ্রিল থেকে দেশব্যাপী শুরু হচ্ছে জাতীয় পুষ্টি সপ্তাহ। যা চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। এই সময়ের মধ্যে দেশের বিভিন্ন কেন্দ্রে সাত দিনব্যাপী সাত ধরণের স্বাস্থ্যসেবা দেওয়া হবে। এ বছর জাতীয় পুষ্টি সপ্তাহের প্রতিপাদ্য ‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ভাবুন’।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে অনলাইনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বর্তমান বিশ্বে প্রায় ১০০ কোটি মানুষ পুষ্টিকর খাবার পায় না। আমাদের দেশেও কিছু মানুষ নানা কারণে পুষ্টিকর খাবার গ্রহণ করতে পারে না। বর্তমানে প্রায় সব ধরণের ফলমূলে বিষাক্ত কেমিক্যাল মিশানো হচ্ছে, যা স্বাস্থ্যের জন্য ভীষণ ক্ষতিকর। খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে না পারলে ভবিষ্যতে দেশের বহু মানুষ নানা জটিল রোগে আক্রান্ত হবে।’

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা. এম আবদুল আজিজসহ অন্যান্য স্বাস্থ্যসেবা খাতের চিকিৎসক নেতারা। 

সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, এবারের পুষ্টি সপ্তাহের লক্ষ্য ও উদ্দেশ্য বজায় রাখতে হবে এবং ২০৪০ সালের মধ্যে সবার জন্য পুষ্টি নিশ্চিত করতে হবে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় পুষ্টিসেবার লাইন ডাইরেক্টর ডা. এস এম মোস্তাফিজুর রহমান।
এসএ/


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি