ঢাকা, রবিবার   ১৭ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

গণভবনে যুবলীগের শীর্ষ নেতারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯ ২০ অক্টোবর ২০১৯

সংগঠনের শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে বসেছে আওয়ামী যুবলীগের নেতারা। আজ বিকেল ৫টার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেন সংগঠনের নেতারা।

সূত্র জানায়, আওয়ামী যুবলীগের আসন্ন সপ্তম জাতীয় কংগ্রেস আয়োজন নিয়ে সংগঠনের অভিভাবক শেখ হাসিনার সঙ্গে এ বৈঠক। আজকের বৈঠকেই আসন্ন কংগ্রেসের বিভিন্ন বিষয়ে আলোচনা হবে। যুবলীগের বিভিন্ন সমস্যা নিয়েও আলোচনা হবে বৈঠকে।

এদিকে আওয়ামী যুবলীগের গুরুত্বপূর্ণ এ বৈঠকে নেই সংগঠনটির শীর্ষ পাঁচ নেতা। তারা হলেন- সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল হক মারুফ, নুরন্নবী চৌধুরী শাওন, ড. মীজানুর রহমান ও আতিয়ার রহমান দিপু। এদের মধ্যে চারজনের গণভবনে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে বলে একটি সূত্র জানিয়েছে।

যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদের নেতৃত্বে বৈঠকে উপস্থিত রয়েছেন প্রেসিডিয়াম সদস্য শেখ শামসুল আবেদীন, শহিদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মো. ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরন, আবদুস সাত্তার মাসুদ, অ্যাডভোকেট বেলাল হোসাইন, আলতাব হোসেন বাচ্চু, চয়ন ইসলাম, ড. আহম্মেদ আল কবির, মো. সিরাজুল ইসলাম মোল্লা, আবুল বাশার, মোহাম্মদ আলী খোকন, অধ্যাপক এবিএম আমজাদ হোসেন, আনোয়ারুল ইসলাম, ইঞ্জিনিয়ার নিখিল গুহ, শাহজাহান ভূইয়া মাখন, অ্যাডভোকেট মোতাহার হোসেন সাজু, ডা. মোখলেছুজ্জামান হিরু, যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ, আমির হোসেন গাজী, মুহা. বদিউল আলম, ফজলুল হক আতিক, আবু আহম্মেদ নাসিম পাভেল, আসাদুল হক, এমরান হোসেন খান ও আজহার উদ্দিন।

বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও যুবলীগের সাবেক চেয়ারম্যান আমির হোসেন আমু এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপস্থিত রয়েছেন।

দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট যুবলীগকে করায়ত্ত করে রেখেছিল। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবার কংগ্রেসের সার্বিক বিষয়গুলো নিজে সরাসরি তত্ত্বাবধান করছেন। ফলে দীর্ঘদিনের ত্যাগী ও মেধাবী নেতারা আজকের বৈঠকের দিকে চেয়ে আছেন। এই বৈঠকেই যুবলীগের নেতা হওয়ার বয়সসীমা বেঁধে দেওয়ার সম্ভাবনা আছে। অনেক নেতাকর্মীই চান যুবলীগ নেতাদের বয়স ৫০ বছরের মধ্যে রাখা হোক। বর্তমান কমিটির বেশির ভাগ নেতার বয়স ৬০ থেকে ৭০ বছর হওয়ায় তরুণ প্রজন্মের চাওয়ার সঙ্গে খাপ খাইয়ে চলতে যুবলীগের সমস্যা হচ্ছে।

 টিআর/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি