ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

চর্মরোগের চিকিৎসা প্রসারে কুয়াকাটায় শতাধিক বিশেষজ্ঞ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৩ ১৮ ডিসেম্বর ২০১৯

চর্মরোগের চিকিৎসার প্রসার আরো ত্বরান্বিত করে প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা পৌঁছাতে কুয়াকাটায় অনুষ্ঠিত হয়েছে ৮ম জাতীয় সম্মেলন। অ্যাসোসিয়েশন অব কিউটেনিয়াস সাজন্স অব বাংলাদেশের উদ্যোগে গত রোববার কুয়াকাটায় দিনব্যাপী এ সম্মেলনে অংশ নেন বাংলাদেশ ও ভারতের শতাধিক বিশেষজ্ঞ।

ব্রণ ও ব্রণের দাগের চিকিৎসায় প্লাটিলেট রিচ প্লাজমা বা পিআরপি চিকিৎসা প্রতিপাদ্য নিয়ে এ সম্মেলনে দেশ-বিদেশের ২০ জন বিশেষজ্ঞ তাদের বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন।

দুরারোগ্য চর্মরোগ অপারেশনের মাধ্যমে চিকিৎসা দেওয়ার উদ্যোগে ২০১৩ সালে এই সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন সংগঠনের চেয়ারপার্সন অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ।

অধ্যাপক ডা. এম এ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রখ্যাত চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম এ ওয়াদুদ। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ডা. এ জেড এন মাইদুল ইসলাম, অধ্যাপক সৈয়দ মাকসুমুল হক (প্রিন্সিপাল, শের ই বাংলা মেডিকেল কলেজ), প্রফেসর ডা. জহুরুল হক (বিভাগীয় প্রধান, সার্জারি, শের ই বাংলা মেডিকেল কলেজ)।

সম্মেলনের সেক্রেটারি প্রফেসর বিপ্লব কুমার দাস বলেন, এই সম্মেলনের মাধ্যমে চর্মরোগের চিকিৎসার প্রসার আরো ত্বরান্বিত হবে এবং প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা সেবা পৌঁছাতে কুয়াকাটায় এই জাতীয় সম্মেলন আয়োজন করা হয়।

সম্মেলন পরিচালক ডা. এস এম কামাল বখতিয়ার বলেন, প্রতি বছর তারা একটি জাতীয় সম্মেলন করে থাকেন।

তিনি আরো বলেন, সম্মেলনে চর্মরোগ বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাঁদের বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন আর নবীন চিকিৎসকেরা এর থেকে উপকৃত হবেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি