ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮

জামায় পারফিউমের দাগ বসে গেলে সহজে যেভাবে উঠাবেন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৮, ২৫ অক্টোবর ২০১৮

সুগন্ধি অনেকেরই প্রিয়। নারী পুরুষ নির্বশেষ কম বেশ সবার সুগন্ধির প্রতি আসক্তি রয়েছে। যে কোনো উৎসবে শুধু নতুন পোষাক নয়, তার সঙ্গে পছন্দের সুগন্ধিরও খোঁজ শুরু হয়ে যায় পুরোদমে।     

এমনিতেই শরীরে ঘামের দর্গন্ধ রুখতে সুগন্ধির জুড়ি নেই, কিন্তু ভুল পদ্ধতিতে ব্যবহারের জন্য দামী পোশাকের উপর সুগন্ধি ব্যবহারের দাগ ধরে যায়। ঘামে ভেজা জামা বাড়িতে এসে শুকোলেই পোশাকে সাদা সাদা দাগ দেখা যায় সুগন্ধি স্প্রে করা জায়গায়। কিছু তীব্র রাসায়নিক ব্যবহার করা সুগন্ধিও আছে। যাদের দাগ একবার লাগলে সহজে উঠতেও চায় না পোশাক থেকে।

তবে কয়েকটি বিশেষ কৌশল মেনে চললেই এমন সমস্যা থেকে রেহাই মিলবে সহজেই। জানেন সে সব কী কী?

পারফিউমের বদলে বডি স্প্রে ব্যবহারে করুন বেশি। তবে খেয়াল রাখবেন, বডি স্প্রে লাগানোর পরেই জামা পরবেন না। তা শরীরেরই শুকোতে দিন কিছুটা সময়। তার পর পোশাক পরুন। এতে পোশাকে দাগ ধরবে না। এর পরেও দাগ দূর না হলে বদলান সুগন্ধি।

সুগন্ধির দাগ ধরে যাওয়া পোশাক পরিষ্কারেরও কিছু নিয়ম আছে। ডিটারজেন্টের ক্ষারে পোশাক নষ্ট হয় তাড়াতাড়ি। তাই দাগ লাগলেই তাকে ডিটারজেন্টে ডোবাবেন না। বরং দাগ লাগা অংশগুলি একটি নরম কাপড় দিয়ে মুছে নিন৷ তার পর তা খোলা হাওয়ায় শুকোতে দিন কিছুক্ষণ।

এর পর স্কিন টোনার লাগিয়ে রাখুন কিছুক্ষণ। এ বার ফের হাওয়ায় শুকিয়ে কাচুন। ডিওড্রেন্টের নাছোড় দাগ উঠবে সহজেই। আনন্দবাজার

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি